জিয়া হায়দার নাট্যপদক পেলেন মুনির হেলাল

গ্রুপ থিয়েটার ‘নাট্যাধার’প্রবর্তিত ‘জিয়া হায়দার নাট্যপদক পেলেন নাট্যজন মুনির হেলাল। সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এই পদক প্রদান করা হয়।

- Advertisement -

পাঁচ দিনব্যাপী নাট্যাধার নাট্যপার্বণ ২০১৮ এর তৃতীয় দিনে (সোমবার) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি চিটাগাং ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী মুনির হেলালের হাতে পদক তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রথম সভাপতি অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, কবি স্বপন দত্ত, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমন্ডলীর সদস্য মোছলেন উদ্দিন সিকদার, ভারত থেকে আগত নাট্যজন নিখিল বর্ধন, ঢাকার শব্দ নাট্যচর্চা কেন্দ্রের সভাপতি খোরশেদ আলম প্রমুখ। আবৃত্তি শিল্পী দেবাশিস রুদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্যধার’র দল সমন্বয়ক মাশরুজ্জামান মুকুট।

- Advertisement -google news follower

পদক প্রদান অনুষ্ঠানের পর মঞ্চে দলীয় নৃত্য পরিবেশন করে ওডিসি অ্যান্ড টেগোর ড্যান্স মুভমেন্ট সেন্টার চট্টগ্রাম এবং কিডস্ কালচারাল ইনস্টিটিউট চট্টগ্রাম পরিবেশন করে নাটক কাক তাড়ুয়া। সন্ধ্যা ৭টায় নাট্যাধার মঞ্চস্থ করে প্রদীপ দেওয়ানজী রচিত ও মোস্তফা কামাল যাত্রা নির্দেশিত নাটক ‘ইউএসটিসি বধ্যভূমি’। এরপর শব্দ নাট্যচর্চা কেন্দ্র ঢাকা পরিবেশন করে রওশন জান্নাত রুশনী রচিত ও দেবাশীষ ঘোষ পরিচালিত নাটক ‘বীরাঙ্গণার বয়ান’।

উৎসবের চতুর্থ দিন মঙ্গলবার মঞ্চস্থ হবে আনন জামান রচিত ও মোস্তফা কামাল যাত্রা নাট্যাধার প্রযোজনা ‘শিখন্ডী কথা’।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM