সাংসদ ইলিয়াছের বিরুদ্ধে জিডি

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি মৌলভী মোহাম্মদ ইলিয়াছের বিরুদ্ধে জিডি দায়ের করা হয়েছে। স্থানীয় এক সাংবাদিকের ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সাম্প্রদায়িক মন্তব্য ও এই বিরোধের সূত্রপাত।

- Advertisement -

সূত্র জানায়, চকরিয়া প্রেসক্লাবের কার্যকরী সভাপতি ও দৈনিক কালের কণ্ঠের স্থানীয় প্রতিনিধি ছোটন কান্তি নাথকে মুঠোফোনে হুমকি ও ধর্মীয় পরিচয় তুলে অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন। ওই গালিগালাজের ৫৫ সেকেন্ডের একটি অডিও রেকর্ড গতকাল শনিবার সকাল থেকে ইউটিউব ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে গেছে। তোলপাড় শুরু হয় পুরো কক্সবাজার জেলায়।

- Advertisement -google news follower

এই হুমকি ও গালিগালাজের ঘটনায় ছোটন চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন। এমপি ইলিয়াছ জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক ও কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি।

এ প্রসঙ্গে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দীন চৌধুরী বলেন, ‘সাংবাদিক ছোটনের পক্ষ থেকে এ ধরণের একটি অভিযোগ দিলে তা সাধারণ ডায়েরী হিসেবে রুজু করা হয়েছে ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক। বিষয়টির তদন্ত চলছে’।

- Advertisement -islamibank

ছোটন কান্তি নাথ বলেন, ‘গত ২৮ অক্টোবর রাত ৮টার দিকে সাংসদ ইলিয়াছ তার মুঠোফোন থেকে কল করে বিকৃত, কুরুচিপূর্ণ ও অকথ্য ভাষায় আমার ধর্মীয় পরিচয় তুলে গালিগালাজ করেন। আমাকে তথ্য প্রযুক্তি আইনের মামলায় জড়িয়ে জেল খাটানোরও হুমকি দেন। এ অবস্থায় আমি আশংকা করছি, সাংসদ সন্ত্রাসীদের মাধ্যমে আমাকে যেকোন সময় অপহরণ করে খুন করে লাশ গুম করতে পারে। জিডিতেও আমি এ আশংকার কথা জানিয়েছি। ’

তিনি বলেন, ‘গত ২৭ অক্টোবর নিজের ফেসবুকে ওয়ালে আমি একটি স্ট্যাটাস দেই। স্ট্যাটাসটি ছিল, ‘জাফর ঠেকাতে মরিয়া বিরোধীরা। গভীর রাতে গোপন বৈঠক বিকাশের বাসায়!’ ওই স্ট্যাটাসটি সাংসদ ইলিয়াছ তার বিরুদ্ধে প্রচার করা হয়েছে মনে করে ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেন এবং হুমকি দেন।’ভাইরাল হওয়া অডিওটি শুনে সাংবাদিক ছোটনের এ অভিযোগের সত্যতা পাওয়া যায়।

ইউটিউব ও সামাাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া অডিও এবং গালিগালাজের বিষয়ে সাংসদ ইলিয়াছের কোন বক্তব্য পাওয়া যায়নি। দুপুরে তার ব্যবহৃত মুঠোফোন নাম্বারে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।

এই ঘটনায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চকরিয়ার সভাপতি রতন বরণ দাশ ও সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশ, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ ও সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাউল হক ক্ষোভ প্রকাশ করেছেন।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM