পর্দা উঠল আয়কর মেলার

সারাদেশের মতো নগরের জিইসি কনভেনশন সেন্টারে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার(১৩ নভেম্বর) সকাল ১১টায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মেলার উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপিল ও অব্যাহতি) রওশন আরা আক্তার, কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার মো. মোতাহের হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এম এ আক্কাস, ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনালের সদস্য সৈয়দ মো. আবু দাউদ প্রমুখ।

কর অঞ্চল-৩ এর কমিশনার মো. মাহবুবুর রহমান জয়নিউজকে জানান, মেলার মূল উদ্দেশ্য ব্যাপক প্রচারণা ও কর সম্পর্কে সচেতনতা সৃষ্টি। মেলায় প্রচুর করদাতা এসেছেন রিটার্ন দাখিল ও ই-টিআইএন নিতে। অনেক তরুণ এসেছেন আয়কর সম্পর্কে জানতে।

- Advertisement -islamibank

তিনি জানান, ২০১৮ করবর্ষে চট্টগ্রামে ১৪ হাজার ৪০০ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা রয়েছে। ২০১৭ সালে আদায় হয়েছিল ১০ হাজার ১১২ কোটি টাকা।

মেলায় ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন, অনলাইনে রিটার্ন দাখিল (আইডি ও পাসওয়ার্ড), বৃহৎ করদাতা ইউনিট (এলটিএ), কেন্দ্রীয় জরিপ অঞ্চল, সিনিয়র সিটিজেন ও প্রতিবন্ধী করদাতা, বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর), উৎসে কর্তিত কর (টিডিএস), কর আপিল অঞ্চল, উইম্যান চেম্বার, মেট্রোপলিটন চেম্বার, কাস্টম হাউস, জাতীয় সঞ্চয় পরিদফতর, কর শিক্ষণ ফোরামের বুথ রয়েছে।

জয়নিউজ/কাউছার/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM