শ্রেণিকক্ষ পরিষ্কার করালেন ইউএনও!

0

হাটহাজারী উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নে বিদ্যালয় পরির্দশনে গিয়ে শ্রেণিকক্ষ পরিষ্কার করালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

বুধবার (১৪ নভেম্বর) গুমানমর্দ্দন ইউনিয়নের মাস্টারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রবেশ করেন ইউএনও। এসময় ময়লা-আবর্জনা দেখে বিদ্যালয়ের শ্রেণিকক্ষ পরিষ্কারের নির্দেশ দেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ স্থানীয় ব্যক্তিরা।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন বলেন, দক্ষিণ গুমানমর্দ্দন মাস্টার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে আমি বিদ্যালয়ের শ্রেণিকক্ষ ময়লা-আবর্জনা দেখে নিজে দাঁড়িয়ে শ্রেণিকক্ষ পরিষ্কার করি। শিক্ষার্থীদেরকে এ বিষয়ে উৎসাহিত করার ফলে তারা নিজেরাই নিজেদের শ্রেণিকক্ষ পরিপাটি করেছে।

তিনি আরো জানান, শ্রেণিকক্ষটি যেরকম অপরিষ্কার ছিল তাতে সেখানে সাপ, বিচ্ছু বা অন্য কিছু থাকা বিচিত্র কিছু না। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে কোনো ঠিকাদারী প্রতিষ্ঠানের জিনিসপত্র কিংবা নির্মাণ সামগ্রী রেখে শ্রেণিকক্ষের শিক্ষার পরিবেশ যদি কেউ নষ্ট করেন তাহলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইদা আলম ক্ষোভ এবং দুঃখ প্রকাশ করে এ প্রতিবেদককে জানান, যে উপজেলায় কাজ করে আজ জেলা এবং বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা কর্মকর্তার সম্মান পেয়েছি সে উপজেলারই একটি বিদ্যালয়ের এ অবস্থা। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

জয়নিউজ/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...