বন্দরে ৩ কোটি টাকার পণ্যের চালান আটক

বন্ড সুবিধার অপব্যবহারের মাধ্যমে রেমন্ড ব্র্যান্ডের ফেব্রিক্স আমদানি করায় ৩ কোটি ৩৬ লক্ষ টাকার পণ্যের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টমসের কর্মকর্তারা।

- Advertisement -

গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক পাহাড়তলী ডিটি রোডস্থ সুফি এ্যাপারেলস লিমিটেডের ৩০ জুলাইয়ের চালানটির খালাস স্থগিত করে কাস্টমসের এ আই আর শাখা। চালানটি খালাসের দায়িত্বে ছিল কদমতলি ডি টি রোডস্থ সি এন্ড এফ এজেন্ট এম এস গফুর এন্টারপ্রাইজ।

- Advertisement -google news follower

কাস্টম হাউসের উপ কমিশনার মো. নূর উদ্দিন মিলন সোমবার (৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, নিশ্চিত তথ্য থাকায় কাস্টমস কমিশনার ড. এ কে এম নূরুজ্জামানের নির্দেশে পণ্য চালানটি এ আই আর শাখার কর্মকর্তাদের মাধ্যমে কায়িক পরীক্ষা করা হয়। শতভাগ পরীক্ষায় ৭৫% পলিয়েস্টার ফেব্রিক্স এবং ২৫% রেয়ন ফেব্রিক্স ২৭,৩০০ কেজি এর স্থলে সমপরিমাণ পেন্টিং ফেব্রিক্স (ব্র্যান্ড রেমন্ড) কেজি পাওয়া যায়। যার শুল্কায়নযোগ্য মূল্য আনুমানিক ১ কোটি ৭৬ লক্ষ টাকা এবং মোট শুল্ককরের পরিমাণ আনুমানিক ১ কোটি ৬০ লক্ষ টাকা (অর্থদ- ও জরিমানাবিহীন)।

শুল্ককরসহ পণ্য চালানটির মূল্য প্রায় ৩ কোটি ৩৬ লাখ টাকা।

- Advertisement -islamibank

জয়নিউজবিডি/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM