খালেদা জিয়ার প্রার্থিতা: হাইকোর্টের বিভক্ত আদেশ

খালেদা জিয়ার প্রার্থিতা নিয়ে হাইকোর্ট বিভক্ত আদেশ দিয়েছেন। খালেদা জিয়ার তিন আসনে মনোনয়ন বাতিলে ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়েছে।

- Advertisement -

এর আগে সোমবার (১০ ডিসেম্বর) ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তের বিরুদ্ধে দায়েরকৃত রিটের শুনানি শেষ হয়। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও ইকবাল কবিরের বেঞ্চ মঙ্গলবার (১১ ডিসেম্বর) আদেশের দিন ধার্য করেছিলেন।

- Advertisement -google news follower

খালেদা জিয়া বগুড়া-৬ ও ৭ এবং ফেনী-১ আসনে মনোনয়নপত্র জমা দেন। দুর্নীতি মামলায় দণ্ডিত হওয়ায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা তাঁর মনোনয়ন বাতিল করে দেন। পরে নির্বাচন কমিশনে খালেদা জিয়া আপিল করেন। আপিলে পাঁচ সদস্যের মধ্যে চার নির্বাচন কমিশনার বাতিলের পক্ষে রায় দেন, একজন বিপক্ষে। পরে প্রার্থিতা বাতিল করায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার পক্ষে রিট দায়ের করা হয়।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM