বেনজীর ইস্যুতে আইজিপি

ব্যক্তির দুর্নীতির দায় বাহিনী নেবে না

অনলাইন ডেস্ক

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ইস্যুতে বর্তমান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বাংলাদেশ পুলিশ কোনো ব্যক্তির দুর্নীতির দায় নেবে না। এটা ব্যক্তির দায়, কখনো আমরা নিব না। তার বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া চলছে। সেই অনুযায়ী নিষ্পত্তি হবে৷

- Advertisement -

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

আইজিপি বলেন, পুলিশের শুদ্ধি অভিযান চলছে। কোনো অপরাধের বিষয়ে খবর এলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি। কোনো বিষয়কে আমরা খাটো করে দেখি না। কোনো প্রতিষ্ঠান, সংস্থা বা বাহিনী প্রতিনিয়ত স্থবির থাকতে পারে না। প্রতিনিয়ত অপরাধের বহুমাত্রিকতার কারণে অপরাধীদের অপরাধের ধরন পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমরা পুলিশ বাহিনীকেও আধুনিকায়ন করছি।

আবদুল্লাহ আল মামুন বলেন, নিত্যনতুন ও অত্যাধুনিক সরঞ্জামাদি বাহিনীতে যুক্ত করা হচ্ছে। পুলিশ বাহিনী গৌরবের সঙ্গে পেশাদারিত্ব বজায় রেখে দেশের স্বার্থে কাজ করে যাচ্ছে। পুলিশ দ্রুত সময়ে অপরাধীদের শনাক্ত করছে ও ব্যবস্থা নিচ্ছে।

- Advertisement -islamibank

পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট প্রসঙ্গে তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে আর্মি-পুলিশ সবাই মিলে অপারেশনে নিয়োজিত আছে। আমার জানা মতে, সেখানে এখন কোনো ভীতিকর পরিস্থিতি নেই। শান্ত আছে, পরিস্থিতি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে।

তিনি আরও বলেন, রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশের কোনো গাফিলতি থাকলে, তা খতিয়ে দেখা হবে।

এর আগে রাজশাহীতে মেট্রোপলিটন পুলিশের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন পুলিশপ্রধান। উদ্বোধন শেষে আরএমপি কার্যালয় চত্বরে বৃক্ষরোপণ করেন। প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‍্যালিতে অংশ নেন।
দুপুর ১২টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের সভাপতিত্বে পুলিশ লাইনস এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আনিসুর রহমান, রাজশাহী পুলিশ একাডেমির অধ্যক্ষ মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ, রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM