জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে দেশকে মুক্ত করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতির মতো কালো ব্যাধি থেকে দেশকে মুক্ত করতে হবে। লক্ষ্য অর্জনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবাইকে একযোগে কাজ করতে হবে।

- Advertisement -

রোববার (২০ জানুয়ারি) সকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতি দেশে কালব্যাধির মতো ছেয়ে আছে। এর গোড়াপত্তন ’৭৫-এর পরের শক্তি করেছে। জঙ্গিবাদ সৃষ্টিতে ওই সময়কার সরকারের প্রচ্ছন্ন সমর্থন ছিল বলে মন্তব্য করেন তিনি।

‘সমাজকে এই কালব্যাধি থেকে মুক্ত করতে হবে। সেই লক্ষ্য অর্জনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবাইকে কাজ করতে হবে। জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতির মতো কালব্যাধি থেকে দেশকে মুক্ত করতে হবে,’ বলেন শেখ হাসিনা।

- Advertisement -islamibank

এসব নিয়ন্ত্রণে করণীয় সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রাখতেই হবে। যারা এই কঠিন কাজ সম্পন্ন করছেন, তাদের ধন্যবাদ জানাচ্ছি। মাদকের খারাপ দিকগুলো সমাজে বেশি বেশি প্রচারের মাধ্যমে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।’

তিনি বলেন, ‘দেশের অর্থনীতির আকার যতো বাড়ছে, ততই বাড়ছে রাস্তায় যানবাহনের সংখ্যা। ট্রাফিক সমস্যা এখন বড় সমস্যা। দুর্ঘটনার জন্য চালকের পাশাপাশি, পথচারী ও নাগরিকরাও দায়ী। জীবনের ঝুঁকি নিয়েও মানুষ কেন অস্বাভাবিক আচরণ করে, আমি তা বুঝি না।’

সরকার গঠনের পর বৃহস্পতিবার থেকে মন্ত্রণালয় পরিদর্শন শুরু করেন প্রধানমন্ত্রী। এর আগে বৃহস্পতিবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেন তিনি। এভাবে পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবগুলো মন্ত্রণালয় পরিদর্শন করবেন বলে জানা গেছে।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM