শিশু ধর্ষণ ও হত্যার দায়ে ধর্ষকের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় আমির হোসেন জামাল নামের এক আসামিকে মৃত্যুদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২। রোববার (১০ ফেব্রুয়ারি) ট্রাইব্যুনালের বিচারক মোতাহের আলী এই আদেশ দেন।

- Advertisement -

আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ১৬ মে হাটহাজারী উপজেলার মেখল গ্রামে ফুফুর বাড়িতে বেড়াতে এসে ধর্ষণের শিকার হয় ১০ বছরের কিশোরী জুলি আক্তার। এরপর শ্বাসরুদ্ধ করে তাকে হত্যা করে খালে ফেল দেয় ধর্ষক জামাল।

- Advertisement -google news follower

এ ঘটনায় আমির হোসেন জামালকে আসামি করে হাটহাজারী থানায় মামলা করে জুলির পরিবার। পুলিশ মামলার তদন্ত শেষে ২০০৮ সালের ২৫ আগস্ট চার্জশিট দেয়।
এ মামলায় মোট ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে অভিযাগ প্রমাণিত হওয়ায় রোববার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহের আলী নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারা অনুযায়ী আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং একই আইনের ৯ (২) ধারা অনুযায়ী মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

জয়নিউজ/রুবেল/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM