গিনেজ বুকে উঠল কুম্ভমেলায় দীর্ঘ বাসের লাইন

উত্তরপ্রদেশের প্রয়াগরাজের কুম্ভমেলায় ৩ দশমিক ২ কিলোমিটার এলাকাজুড়ে ৫শ বাস দাঁড়িয়ে আছে। একসঙ্গে এতো বাসের দীর্ঘলাইন ইতোমধ্যেই গিনেজ বুকে ওয়ার্ল্ড রেকর্ড করেছে।

- Advertisement -

এর আগে সংযুক্ত আরব আমিরাতের ৩৯তম জাতীয় দিবসে আবু ধাবির শেখ খলিফা বিন জায়েদ হাইওয়েতে ৫ দশমিক ৮ কিলোমিটার জুড়ে থাকা ৩৯০ টি বাস বিশ্বরেকর্ড তৈরি করায় গিনেজ বুকে নাম উঠেছিল। কিন্তু কুম্ভমেলার লোগো লাগানো ৫শ’ বাসের লাইন আগের রেকর্ড ভেঙে দিয়েছে।

- Advertisement -google news follower

বিশ্বের কোথাও এক সঙ্গে ৫শ’ বাসের প্যারেড চোখে পড়েনি। উত্তরপ্রদেশ স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (ইউপিএসআরটিসি) গেরুয়া রঙের এ বাসগুলো শাসন টোলপ্লাজা ও নবাবগঞ্জ টোলপ্লাজার মধ্যে থাকা ১৯ নম্বর জাতীয় সড়কে দাঁড়িয়ে ছিল।

উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্য সচিব অবনীশ কুমার আবস্তি বলেন, কুম্ভমেলায় গাড়ি পার্কিংয়ের জন্য মোট ১৩শ হেক্টর জমি নির্ধারণ করা হয়েছিল। তার মধ্যে পরিকল্পনা অনুযায়ী খুব ভালভাবে এই বাসের প্যারেড করা হয়েছে। পাশাপাশি কুম্ভমেলায় আসা লাখ লাখ তীর্থযাত্রীর নিরাপত্তার জন্য ২০ হাজারেরও বেশি পুলিশ দায়িত্ব পালন করছেন।

জয়নিউজ/পলাশ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM