‘বাংলাদেশের নারী আজ বিশ্ব দরবারে সমাদৃত’

এই পৃথিবীকে নারীই করেছে অনন্য। নারীকে কৃতজ্ঞতা জানাতে ৮ মার্চকে সারাবিশ্ব রেখেছে শুধুমাত্র নারীর জন্য। আর তাই ৮ মার্চ বিশ্ব নারী দিবস। এ বছর নারী দিবসের প্রতিপাদ্য ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো / নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’। নতুন কিছু গড়ার লক্ষ্য নিয়ে সমতার ভিত্তিতে পরিবর্তন আনাই এই স্লোগানের লক্ষ্য। বিশেষ করে এই সমতা ও উদ্ভাবনের মাধ্যমে সামাজিক নিরাপত্তা প্রক্রিয়াকে জোরদার করা, জনসেবাকে সবার কাছে পৌঁছে দেওয়া ও টেকসই কাঠামোকে নিশ্চিত করাই এবারের নারী দিবসের উদ্দেশ্য।

- Advertisement -

‘বিশ্ব নারী দিবস’ উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

- Advertisement -google news follower

শুক্রবার (৮ মার্চ) সকাল ১০টায় প্রেসক্লাব চত্বর থেকে র‌্যালি বের করে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রশিকা। র‌্যালির উদ্বোধন করেন মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

এ সময় তিনি বলেন, নারী-পুরুষ এখন সমানভাবে দেশের অর্থনীতির অগ্রযাত্রায় ভূমিকা রাখছে। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে কাজ করছে। বাংলাদেশের নারীরা আজ দেশের গণ্ডি ছাড়িয়ে নিজের কর্মদক্ষতায় বিশ্ব দরবারে সমাদৃত।

- Advertisement -islamibank

এ সময় উপস্থিত ছিলেন প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম, পরিচালক কামরুল হাসান, উপ-পরিচালক কামরুল ইসলাম বাবুল, আনোয়ারুল ফারুক, শাহদাৎ হোসেন, সহকারী পরিচালক অজয় মিত্র শংকু, মো. রাসেল।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM