ইথিওপিয়ান উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ১৫৭ আরোহী

আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে ইথিওপিয়ান এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ নামে এক যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে ১৫৭ আরোহী নিহত হয়েছেন। এদের মধ্যে ১৪৯ জন যাত্রী ও ৮ জন ক্রু ছিলেন।

- Advertisement -

রোববার (১০ মার্চ) স্থানীয় সময় সকালে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে বলে সংস্থার এক মুখপাত্র জানিয়েছে।

- Advertisement -google news follower

ইথিওপিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইট ইটি ৩০২ রাজধানী আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বিশোফতু শহরে বিধ্বস্ত হয়েছে। আদ্দিস আবাবার বোলে বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৮টা ৩৮ মিনিটে এটি উড্ডয়ন করে। ৮টা ৪৪ মিনিটের দিকে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

উড়োজাহাজ সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আরোহীদের সবাই নিহত হয়েছে।

- Advertisement -islamibank

ইথিওপিয়ান এয়ারলাইন্সের করপোরেট কমিউনিকেশন্স পরিচালক আসারাত বেগাশ জানিয়েছেন, উড়োজাহাজে ৩৩টি দেশের যাত্রী ছিল।

এর আগে কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছিল, খোঁজ ও উদ্ধার অভিযান অব্যাহত আছে। কেউ বেঁচে আছে কিনা কিংবা সম্ভাব্য হতাহত সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য এই মুহূর্তে আমাদের কাছে নেই।

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিধ্বস্ত উড়োজাহাজের আরোহীদের পরিবারের সদস্যদের প্রতি শোকবার্তা পাঠানো হয়েছে। তবে উড়োজাহাজ বিধ্বস্তের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

জয়নিউজ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM