নির্বাচনি প্রচারণায় মুখর বোয়ালখালী

৩য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১২ প্রার্থীর প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে বোয়ালখালী উপজেলা। নির্বাচনকে ঘিরে পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণায় মেতে উঠেছে কর্মী-সমর্থকরা। ২২ মার্চ রাত ১২টায় শেষ হবে এ প্রচারণা। ২৪ মার্চ উপজেলার ৭৭টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

- Advertisement -

এবার নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুল আলম (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী দিদারুল আলম ফজু (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন (আনারস), জাসদ নেতা সৈয়দুল আলম (মোটর সাইকেল) ও শ্রমিক লীগ নেতা এসএম নুরুল ইসলাম (দোয়াত-কলম)।

- Advertisement -google news follower

ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম উদ্দিন (তালা), এসএম সেলিম (উড়োজাহাজ), মো. রিদওয়ানুল হক টিপু (চশমা), সৈয়দ নুরুল করিম (টিউবওয়েল) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাহিদা আক্তার শেফু (ফুটবল), শামীম আরা বেগম (প্রজাপতি) এবং সুপর্ণা ভঞ্জ (কলসি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী না দিয়ে উন্মুক্ত রাখার কথা জানালেও, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ একাংশের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এসএম সেলিম ও উপজেলা মহিলা লীগ সভাপতি শামীম আরা বেগমকে সর্মথন দিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। ফলে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আলম ও সমর্থিত দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীকে নিয়ে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা।

- Advertisement -islamibank

বিএনপি নেত্রী সাহিদা আক্তার শেফু দুইবার বিএনপির সমর্থনে নির্বাচনে অংশ নিয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনি মাঠে রয়েছেন। দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে অংশ নেওয়ায় তাঁকে দল থেকে বহিষ্কার করে বিএনপি।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন বলেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিকজন থাকলেও, জেলা এবং উপজেলা কমিটি তৃণমূল নেতাকর্মীদের মতামত না নিয়ে চেয়াম্যান পদে একক নাম প্রস্তাব করেন। এ সিদ্ধান্ত মেনে নেয়নি দলের নেতাকর্মীরা। তাই নেতাকর্মীদের অনুরোধে ও নাগরিক কমিটির সমর্থনে নির্বাচনে অংশ নিচ্ছি।

২১ দফা নির্বাচনি ইশতেহার বিবেচনায় নিয়ে ভোটাররা তাঁকে ভোট দেবেন বলে তিনি আশাবাদী।

বোয়ালখালী উপজেলায় এবার ভোটার রয়েছেন ১ লাখ ৮০ হাজার ২৬৫ জন। এরমধ্যে পুরুষ ৯৩ হাজার ৩২৯ জন ও মহিলা ভোটার ৮৬ হাজার ৯৩৬ জন।

জয়নিউজ/মাসুদ/আরসি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM