অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন মরিসন

দলীয় চাপে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হচ্ছেন ম্যালকম টার্নবুল। নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন স্কট মরিসন।

- Advertisement -

শুক্রবার (২৪ আগস্ট) দেশটির লিবারেল পার্টির দলীয় ভোটে পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন করলে তাতে জিতেছেন মরিসন। বর্তমান প্রধানমন্ত্রী টার্নবুল ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেননি। বিবিসি এ খবর জানিয়েছে।

- Advertisement -google news follower

দুর্বল নির্বাচন ব্যবস্থা, নির্বাচন নিয়ে নানা অভিযোগ ও দলীয় নেতাদের চাপের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন টার্নবুল।

শুক্রবার লিবারেল দলের প্রধান নেতা পরিবর্তনের দলীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। দলের প্রধান ও প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হতে নির্বাচনী লড়াইয়ে নামেন সদ্য অভিবাসন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে সরে যাওয়া পিটার ডাটন, বর্তমান সরকারের পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ এবং টার্নবুলের বিশ্বস্ত সহকর্মী কোষাধ্যক্ষ স্কট মরিসন।
নিজ দলের ৪৫টি ভোটের মধ্যে ৪০টি ভোট পেয়েছেন মরিসন।

- Advertisement -islamibank

স্কট মরিসন এর আগে দেশটির পর্যটন খাতের নেতৃত্ব দিয়েছেন। অভিবাসন ও সামাজিক সেবাখাতে কাজ করার বিস্তর অভিজ্ঞতা আছে এ রাজনীতিকের।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM