রেলওয়ে নিরাপত্তা বাহিনীতে আসবে নারী সদস্য: মন্ত্রী

0

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি জোট রেলকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। সে জায়গা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে আধুনিকায়ন করে রেলের হারানো ঐতিহ্য ফিরিয়ে এনেছেন ।

তিনি বৃহস্পতিবার (২ মে) সকালে নগরের খুলশীতে রেলওয়ে পূর্বাঞ্চল নিরাপত্তা বাহিনীর ট্রেনিং সেন্টারে  বাহিনীর ৫২তম ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, দেশের সব বাহিনীতে নারী সদস্য থাকলেও রেলওয়ে নিরাপত্তা বাহিনীতে কোনো নারী সদস্য নেই । আগামীতে এ বাহিনীতে নারী সদস্য যুক্ত করা হবে। রেলওয়ের সম্পদ যেগুলো বেদখল হয়েছে, সেগুলো উদ্ধার করা হবে।

কুচকাওয়াজে অংশ নেওয়া নিরাপত্তা বাহিনীর সদস্যদের উদ্দেশে মন্ত্রী বলেন, আজ  যারা শপথ নিয়েছেন তারা দেশমাতৃকার সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন। সকলের নিরলস শ্রমে এগিয়ে যাবে রেলখাত।

এ সময় মন্ত্রী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর  সদস্যদের রেশন, থাকার জায়গাসহ সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে বলে জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ কমান্ড্যান্ট ইকবাল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. রফিকুল আলম ও রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ ।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...