ফৌজদারহাটে অর্ধকোটি টাকার অবৈধ কাঠ আটক

চট্টগ্রাম উত্তর বন বিভাগের ফৌজদারহাট ফরেস্ট চেক স্টেশনে অর্ধকোটি টাকা মুল্যের অবৈধ কাঠ আটক করা হয়েছে। এসময় ১০টিরও বেশি অবৈধ কাঠবাহী যানবাহন এবং ৯ জনকে আটক করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ মে) ফৌজদারহাট ফরেস্ট চেক স্টেশন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

উত্তর বন বিভাগ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, চট্টগ্রাম নগর ও জেলাসহ আশপাশের বিভিন্ন উপজেলা থেকে অবৈধ কাঠ পাচার বন্ধে ধারাবাহিকভাবে বিশেষ অভিযান পরিচালনা করছে বন বিভাগের একাধিক টিম। এর মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পথে অবৈধ কাঠ পাচার বন্ধে ১২ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত অর্ধকোটি টাকা মূল্যের সেগুন গামারীসহ বিভিন্ন প্রজাতীর অবৈধ কাঠ আটক করা হয়।

ফৌজদারহাট স্টেশন কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, অবৈধ কাঠ পাচার প্রতিরোধ চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) বখতেয়ার নুর সিদ্দিকীর নির্দেশনায় কঠোর অবস্থানে রয়েছে বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। এর ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবৈধ কাঠ পাচার শুণ্যের কোটায় নামিয়ে আনতে কাজ করছে ফৌজদারহাট চেক স্টেশন। এই স্টেশনে গত ২ মাসে অবৈধ কাঠ পাচারে নিয়োজিত কাভার্টভ্যান, ট্রাক, পিকআপ ভ্যানসহ বিভিন্ন ধরনের ১০টিরও বেশি যানবাহন আটক করে অর্ধকোটি টাকার অবৈধ কাঠ জব্দ করা হয়।

- Advertisement -islamibank

এছাড়া কাঠ পাচারে নিয়োজিত ৯ জন আসামিকে আটক করে তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে। অবৈধ যানবাহন আটকের পর আদালতের মাধ্যমে জরিমানা আদায় করে বিপুল অংকের বন রাজস্ব আয় করা সম্ভব হয়েছে বলেও জানান আরিফুল ইসলাম।

বন বিভাগীয় কর্মকর্তা বখতেয়ার নুর সিদ্দিকী জানান, অবৈধ কাঠ পাচার বন্ধে সকল স্তরের বন কর্মকর্তা-কর্মচারীদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। সার্বক্ষণিক অনুসন্ধান এবং অভিযান পরিচালনার মাধ্যমে চট্টগ্রাম নগর এবং চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে যেকোনো ধরনের অবৈধ কাঠ পাচার বন্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে।

চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেছেন বিভাগীয় বন কর্মকর্তা।

জয়নিউজ/পার্থ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM