বিক্ষোভের নয়া হাতিয়ার মিল্কশেক!

ব্রিটেনে বিক্ষোভের নয়া হাতিয়ার হয়ে উঠেছে মিল্কশেক! অবশ্য আক্রমণের এ ধরনটা চালু হয়েছে দিনকয়েক আগেই। এবার এর নিশানায় ব্রেক্সিট পার্টির নেতা নাইজেল ফারাজ।

- Advertisement -

ইউকে ইন্ডিপেনডেন্স পার্টির (ইউকেআইপি) কার্ল বেঞ্জামিন এবং ইংলিশ ডিফেন্স লিগ-এর প্রাক্তন নেতা টমি রবিনসনের দিকেও ধেয়ে এসেছে মিল্কশেক। সেই তালিকায় সর্বশেষ সংযোজন নাইজেল ফারাজ। তাঁরা সবাই ইউরোপীয় পার্লামেন্টের নির্বাচনে লড়ছেন।

- Advertisement -google news follower

সেই ভোটের প্রচারে নেমে এমন হেনস্থার মুখেই পড়তে হয়েছে নেতাদের। নাইজেলের দিকে ৩২ বছরের যে যুবক মিল্কশেক ছুড়েন তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগও দায়ের করা হয়েছে পল ক্রোদার নামে ওই যুবকের বিরুদ্ধে।

নর্দামব্রিয়ার পুলিশ জানিয়েছে, নিউক্যাসেলে গতকাল দুপুর একটা নাগাদ সিটি সেন্টারে নাইজেলের দিকে মিল্কশেক ছোড়েন পল। বৃহস্পতিবার নির্বাচনের আগে প্রচারে এসেছিলেন ব্রেক্সিট পার্টির নেতা নাইজেল। নিউক্যাসেলে তিনি সংক্ষিপ্ত বক্তৃতাও দিয়েছিলেন।

- Advertisement -islamibank

পল পরে বলেছেন, আমি জানতাম না নাইজেল শহরে এসেছেন। পরে মনে হলো, বিক্ষোভ দেখানোর এমন সুযোগ আর পাব না।

তাঁর দাবি, ওঁদের মতো লোকদের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর অধিকার আছে আমাদের। বর্ণবৈষম্যের ঘৃণ্য নজির তৈরি করে ওঁরা যা ক্ষতি করছেন, তার চেয়ে ওঁর গায়ে ঢালা মিল্কশেক ঢের নিরাপদ।

হাতকড়া হাতে পল সাফ জানান, যা করেছেন, তার জন্য তিনি অনুতপ্ত নন।

জয়নিউজ/হিমেল

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM