বোয়ালখালীতে ২৬ টাকা দরে ধান কিনছে সরকার

বোয়ালখালীতে কৃষকের কাছ থেকে ন্যায্য মূল্যে সরাসরি বোরো ধান সংগ্রহ শুরু করেছে খাদ্য বিভাগ।

- Advertisement -

সোমবার (২৭ মে) সকালে উপজেলা খাদ্য গুদামে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক।

- Advertisement -google news follower

এসময় তিনি বলেন, কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করতে সরকার বদ্ধপরিকর। মধ্যস্বত্ত্বভোগীরা যাতে কোনো ধরণের অনৈতিক সুবিধা নিতে না পারে, সেজন্য সব ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে।

কৃষকদের ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করতে খাদ্য বিভাগের পক্ষ থেকে চলতি মৌসুমে বোয়ালখালী উপজেলায় ৫৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হচ্ছে।
তিনি আরো বলেন, কৃষি অধিদপ্তরের অধীনে কার্ডধারী প্রতিজন কৃষক সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান বিক্রি করতে পারবেন। প্রতি কেজি ধান ২৬ টাকা দরে ৩১ মে পর্যন্ত এ ধান সংগ্রহ করা হবে। প্রথম দিনে উপজেলার পোপাদিয়া ইউনিয়নের আকুবদন্ডী এলাকার ৪ জন কৃষকের কাছ থেকে ৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়েছে।

- Advertisement -islamibank

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা খাদ্য কর্মকর্তা মাহাবুব রসুল, খাদ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) শফিকুল আলম ভূঁইয়া, বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি মো. শাহীনুর কিবরিয়া মাসুদ, সাধারণ সম্পাদক এসএম মোদ্দাচ্ছের ও সাংবাদিক অধীর বড়ুয়া।

জয়নিউজ/শাহীনুর/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM