আফগানিস্তানকে উড়িয়ে ইংল্যান্ডের দুর্দান্ত জয়

বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে জয় দিয়ে ভালো কিছুর জানান দিয়েছিল আফগানিস্তান। তবে এবার পাকিস্তানের মতো ইংল্যান্ডকে হারাতে পরেনি গুলবাদিন নাঈবের দল। ৯ উইকেটের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করল তারা।

- Advertisement -

সোমবার (২৭ মে) কেনিংটন ওভালে ইংলিশদের বোলিং তোপে আগে ব্যাট করে আফগানরা ৩৮.৪ ওভারে মাত্র ১৬০ রানে গুটিয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৪৪ করেন অলরাউন্ডার মোহাম্মদ নবী। ইংলিশ বোলারদের মধ্যে জোফরা আর্চার ও জো রুট ৩টি করে উইকেট ভাগ করে নেন।

- Advertisement -google news follower

১৬১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ওপেনার জেসন রয়ের ঝড়ো অপরাজিত ৮৯ রানের ওপর ভর করে ১৭.৩ ওভারেই জয় তুলে নেয় এই বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ড। ৪৬ বলে ১১টি চার ও ৪টি ছক্কা হাঁকান রয়। এছাড়া জনি বেয়ারস্টো ৩৯ ও রুট অপরাজিত ২৯ রান করেন।

ইংল্যান্ড অবশ্য নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১২ রানে হেরে যায়। আগামী ৩০ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে ইয়ন মরগানের দল।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM