সাংসদ দিদারের আশ্বাসে অবরোধ তুলে নিলো জেলেরা

প্রায় দেড় ঘণ্টা অবরোধের পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে উঠে গেছে চট্টগ্রামের ৩৮ পল্লীর জেলেরা। সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম ও জেলা প্রশাসক মিল্টন রায়েরআশ্বাসের প্রেক্ষিতেতারা অবরোধ স্থগিত করে।

- Advertisement -

এর আগে রোববার (৯ জুন) সকাল ১০টা থেকে সাগরে মাছ ধরার নিষেধাজ্ঞার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে চট্টগ্রামের ৩৮ জেলেপল্লীর জেলে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড উপজেলার বাংলাবাজার বাইপাস এলাকায় মহাসড়কে অবস্থান নেয় তারা। প্রচণ্ড বৃষ্টির মধ্যে নারী-শিশুসহ হাজারের ওপর জেলের রাস্তায় অবস্থান নেওয়ার কারণে দেড় ঘণ্টা বন্ধ ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।পুলিশ এসে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।

- Advertisement -google news follower

উল্লেখ্য, প্রতিবছর ২৩ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সাগরে মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞা থাকে। অন্যান্য বছর এই সময়টায় ছোট কাঠের নৌকার জেলেরা মাছ ধরতে পারলেও, এ বছর এসব ছোট নৌকার ক্ষেত্রেও কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে জেলেরা।

উত্তর চট্টলা উপকূলীয় জলদাস সমবায় কল্যাণ সমিতির সহ-সভাপতি উপেন্দ্র জলদাস জয়নিউজকে বলেন, আমাদের সমস্যা সমাধানে স্থানীয় সংসদ সদস্য আশ্বাস দিয়েছেন। তাঁর আশ্বাসের প্রেক্ষিতে আমরা অবরোধ তুলে নিয়েছি। দুপুরে আমরা জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকে বসব।

- Advertisement -islamibank

জয়নিউজ/হিমেল/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM