রাইফা হত্যার বিচার বিভাগীয় তদন্ত দাবি

সাংবাদিক রুবেল খানের কন্যা রাফিদা খান রাইফাকে ভুল চিকিৎসায় ও চিকিৎসকের অবহেলায় খুন করার ঘটনায় বিএমডিসির দেওয়া প্রতিবেদন প্রত্যাখান করে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে চট্টগ্রামের সাংবাদিক সমাজ।

- Advertisement -

একই দিকে অবিলম্বে তদন্ত শেষ করে অভিযুক্ত চার চিকিৎসকের বিরুদ্ধে চার্জশিট দাখিলে পুলিশের প্রতি আহ্বান জানানো হয়েছে সাংবাদিক-জনতার সমাবেশ থেকে।

- Advertisement -google news follower

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের উদ্যোগে শনিবার (২৯ জুন) চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সাংবাদিক-জনতার সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নির্বাহী সদস্য কাজী আবুল মনসুর ও ম. শামসুল ইসলাম, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য ও ভুল চিকিৎসায় খুন হওয়া সাংবাদিক রুবেল খান ও আজাহার মাহমুদ, সিইউজের টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষ, কর্ণফুলীর ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা, প্রিয়চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী ও সাংবাদিক প্রীতম দাশ প্রমুখ।

- Advertisement -islamibank

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম, ১৪ দল চট্টগ্রাম মহানগর নেতা স্বপন সেন, মহানগর আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুম, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মাইমুন উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জুবায়ের চৌধুরী প্রমুখ।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ জানান, ডাক্তারদের বিরুদ্ধে বিএমডিসি নিরপেক্ষ প্রতিবেদন দিতে পারেননি। বিএমডিসি ডাক্তারদের পক্ষ নিয়ে একপেশে প্রতিবেদন আদালতে জমা দিয়েছেন। যেখানে ভিকটিম রাইফার বাবা হিসেবে তারা আমার বক্তব্য নেওয়ার প্রয়োজনও মনে করেননি।

রাইফার মতো আর যেন কোনো মানুষ চিকিৎসকদের অবহেলায় মেডিকেল মার্ডারের মুখোমুখি না হন সেই আন্দোলনই করছি আমরা। মাদার অব হিউমেনেটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাইফা হত্যাসহ এ ধরণের ঘটনার সুবিচার করবেন বলে বিশ্বাস করে চট্টগ্রামের সাংবাদিক সমাজ।

২০১৮ সালের ২৯ জুন রাতে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খুন হন শিশু রাইফা। এ ঘটনায় ১৮ জুলাই ভুল চিকিৎসা ও অবহেলার অভিযোগ এনে ৪ চিকিৎসকের বিরুদ্ধে নগরের চকবাজার থানায় মামলা দায়ের করেন রাইফার বাবা সাংবাদিক রুবেল খান। এজাহার দায়েরের দুইদিন পর এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করা হয়।

চকবাজার থানায় দায়ের করা মামলার আসামিরা হলেন, ম্যাক্স হাসপাতালের চিকিৎসক ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত, ডা. শুভ্র দেব ও বেসরকারি ম্যাক্স হাসাপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM