ড্রেনেজ প্রতিবন্ধকতা সরাতে সেনা সদস্যদের কাজ শুরু

ভারি বর্ষণে নগরের বিভিন্ন সড়কে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করেছে মেগা প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা বাংলাদেশ সেনাবাহিনী।

- Advertisement -

শনিবার (১৩ জুলাই) প্রবল বর্ষণের কারণে নগরে জমে যাওয়া পানি সরাতে সেনাবাহিনীর ৪০ জন সদস্য কাজ শুরু করেন।

- Advertisement -google news follower

যার মধ্যে জলাবদ্ধতার প্রকটতা অনুযায়ী চারটি টিমে ভাগ হয়ে ড্রেনেজ প্রতিবন্ধকতা সরাতে একযোগে কাজ শুরু করেন সেনা সদস্যরা।

ড্রেনেজ প্রতিবন্ধকতা সরাতে সেনা সদস্যদের কাজ শুরু

- Advertisement -islamibank

এর আগে মেগা প্রকল্পের কাজের অংশ হিসেবে সেনাবাহিনী নগরের বেশ কয়েকটি খাল ও ড্রেন পরিষ্কার করে। সেই সঙ্গে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষও (চউক) অবৈধ খাল সংস্কারে উচ্ছেদ অভিযান চালায়। তবে তা পর্যাপ্ত না হওয়ায় এবারও বর্ষায় নাকাল হতে হচ্ছে নগরবাসীকে।

এ বিষয়ে জানতে চাইলে চউকের প্রকৌশলী ও প্রকল্পের পরিচালক আজমেদ মাঈনুদ্দীন জয়নিউজকে বলেন, বৃষ্টি বেশি হওয়ায় শহরের অনেক এলাকায় পানি উঠে গেছে। এসব এলাকাগুলো অগ্রাধিকার ভিত্তিতে চিহ্নিত করে কাজ শুরু করেছে সেনাবাহিনী।

উল্লেখ, চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে ২০১৮ সালে একটি মেগা প্রকল্প হাতে নেওয়া হয়। প্রকল্প বাস্তবায়নে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। এর সমন্বয় করছে চউক। প্রকল্পের অংশ হিসেবে সেনাবাহিনী খাল উদ্ধার ও খনন কাজ করছে। এ প্রকল্পের আওতায় খালগুলোর পাশে রাস্তা এবং সুয়ারেজ লাইনের কাজ করা হবে।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM