এমপিদের বিশ্বকাপে রানার্সআপ বাংলাদেশ

লর্ডসে বিশ্বকাপ ফাইনালের আগে হয়ে গেল আরও এক ফাইনাল। আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল মোট আটটি দল।

- Advertisement -

শুক্রবার (১২ জুলাই) স্বাগতিক ইংল্যান্ডকে ৩৭ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। একই দিনে অনুষ্ঠিত হয় ফাইনাল। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান।

- Advertisement -google news follower

প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান করে বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতার দিনে বোলাররাও জ্বলে উঠতে পারেননি। ফলে ১ উইকেট হারিয়ে ১২ ওভারেই জয় নিশ্চিত করে পাকিস্তান।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান। এছাড়াও এ দলে আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান।

- Advertisement -islamibank

অন্য সংসদ সদস্যদের মধ্যে আছেন আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

আগামীকাল রোববার (১৪ জুলাই) ইংল্যান্ডের প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে লর্ডসে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করবেন তাঁরা। সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে আন্তসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া বাকি দেশগুলোর সদস্যদেরও।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM