উপজেলা নির্বাচন: কারণ দর্শাতে হবে আ’লীগের ২০০ ‘বিদ্রোহীকে’

নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে যারা প্রার্থী হয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে আওয়ামী লীগ। এ প্রক্রিয়ার অংশ হিসেবে উপজেলা নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী ও তাদের যারা সহযোগিতা করেছেন তাদের কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পাঠাবে দলের কেন্দ্রীয় হাইকমান্ড।

- Advertisement -

আগামী ২৮ জুলাই (রোববার) থেকে অভিযুক্ত প্রায় ২০০ জনকে এই শোকজ পাঠাবে আওয়ামী লীগ।

- Advertisement -google news follower

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার (২০ জুলাই) সম্পাদকমণ্ডলীর যৌথসভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -islamibank

ওবায়দুল কাদের বলেন, যারা উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং যারা বিদ্রোহের মদদ দিয়েছিলেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

কেন্দ্রীয় কমিটির কাছে ২০০টির মতো অভিযোগ এসেছে জানিয়ে কাদের বলেন, স্ব স্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের টিম এই অভিযোগগুলো খতিয়ে দেখবে। কারণ যে অভিযোগ এসেছে সেই অভিযোগ কারো বিরুদ্ধে কারো ইনটেশনও থাকতে পারে।

‘তাই দায়িত্বপ্রাপ্ত নেতারা আগামী ২৭ জুলাই (শনিবার) পর্যন্ত যাচাই করে দেখবেন। নেতারা অভিযোগ চিহ্নিত করে জমা দেবেন। এরপর ২৮ জুলাই থেকে কারণ দর্শানোর নোটিশ যাবে। কাউকে বহিষ্কারের নোটিশ দেওয়া হবে, আবার কাউকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে,’ যোগ করেন তিনি।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM