ভুটানকে উড়িয়ে সাফের ফাইনালে বাংলাদেশ

ভুটানকে উড়িয়ে  দিয়ে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

- Advertisement -

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সেমিফাইনালে নেপালের রাজধানী কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান অনূর্ধ্ব-১৮ দল।

- Advertisement -google news follower

ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় লম্বা থ্রো-ইন থেকে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন ডিফেন্ডার তানভীর হোসেন। গোল হজমের পর সমতায় ফিরতে জোর প্রচেষ্টা চালায় ভুটান। কিন্তু বাংলাদেশের  জমাট রক্ষণভাগ ভাঙতে পারেনি তারা।

২৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে মিডফিল্ডার মোহাম্মদ ফাহিম মোরশেদের পাস থেকে ভুটানের গোলরক্ষককে বোকা বানিয়ে ব্যবধানটা ২-০ করেন উইঙ্গার ফয়সাল হোসেন ফাহিম। এর ৫ মিনিট পরেই বুলেট গতির শটে বাংলাদেশকে আরেকবার এগিয়ে দেন মারাজ হোসেন।

- Advertisement -islamibank

বিরতি থেকে ফিরে ভুটানের রক্ষণভাগে আরো বেশি ত্রাস সৃষ্টি করে বাংলাদেশের যুবারা। ৭২ মিনিটে ব্যবধানটা ৪-০ করার সুযোগ পায় টার্নারের দল। ৮৬ মিনিটে ভুটানের এক স্ট্রাইকার ব্যবধান কমানোর সহজ সুযোগ নষ্ট করে। শেষ বাঁশি বাজার আগে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি মিডফিল্ডার দীপক রায়।

এর আগে বাংলাদেশ ও ভুটান শেষ চারে ওঠেছিল একটি জয় ও একটি ড্র নিয়ে।

এই জয়ে টুর্নামেন্টে ভুটানের যুবাদের বিপক্ষে শতভাগ জয়ের ধারা ধরে রাখলো বাংলাদেশ। সাফের  এই বয়সভিত্তিক আসরের ফাইনাল হবে রোববার (২৯ সেপ্টেম্বর)। আরেক সেমিফাইনালের ভারত বনাম মালদ্বীপের জয়ী দল ফাইনালে মুখোমুখি হবে গত আসরের রানার্স আপ দল বাংলাদেশের।

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM