আইয়ুব বাচ্চু স্মরণে

আসছে ১৮ অক্টোবর ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী। এই দিনটিকে সামনে রেখে একটি বিশেষ গান তৈরি করেছেন তারই অন্যতম শিষ্য শফিক তুহিন।

- Advertisement -

‘গিটার জাদুকর’ নামের এই গানটির অডিও-ভিডিও শিগগিরই প্রকাশ পাবে গান বাংলা টিভি’র সহযোগী প্রতিষ্ঠান ওয়ান মোর জিরো-এর ব্যানারে। ‘গিটার জাদুকর’গানটিতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা ও সুর তৈরি করেছেন শফিক তুহিন নিজেই।

- Advertisement -google news follower

গানটির কথাগুলো এমন- গিটার মানে তুমি/ আর তুমি মানেই গিটার/ তোমাকে ছাড়া তারুণ্য উন্মাদনার/ মূল্য আছে কি তার/ তুমি প্রতিটি মনের গল্প বলেছ/ কত যে গানে গানে/ মহাকাল ধরে এগোবে সময়/ তোমারি সুরের টানে…।

এবিষয়ে শফিক তুহিন বলেন, বস (আইয়ুব বাচ্চু) মাথার ওপর হাত না রাখলে হয় তো সংগীতের এই পর্যন্ত আসা হতো না আমার। আমি গান দিয়ে যতটুকু অর্জন করেছি তার সিংহভাগই বসের অবদান। তার অনুপস্থিতিতে আমার মনটা জ্বলে।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন, তার সুর, সাহস আর উদ্যোগে আমার কথায় প্রথম পুরো একটি অ্যালবাম প্রকাশ হয় ক্যারিয়ারের শুরুর দিকে। ‘মন জ্বলে’নামের সেই অ্যালবামটি প্রকাশের পর আমাকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। মূলত এসব স্মৃতি আর ঋণের জালের আটকা পড়েই এই গানটি তৈরি করা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM