বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা গ্রেফতার

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

- Advertisement -

বুধবার (১২ সেপ্টেম্বর) মধ্যরাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে ফুয়াদকে গ্রেফতার করা হয়েছে বলে জানান পুলিশের বিশেষায়িত এ ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার নাজমুল ইসলাম।

- Advertisement -google news follower

তিনি বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি এবং তার আত্মস্বীকৃত খুনিদের প্রশংসা করে ফেসবুকে পোস্ট দেওয়ায় অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।”

২৩ আগস্ট ধানমণ্ডি মডেল থানায় বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোহাম্মদ নাজমুল হাসান পিয়াস তথ্যপ্রযুক্তি আইনে ওই মামলা করেন।

- Advertisement -islamibank

আসামি ফুয়াদ জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল সুলতান শাহরিয়ার রশিদের মেয়ে শেহনাজ রশিদ খানের স্বামী বলে এজাহারে উল্লেখ করা হয়।

মামলার এজাহারে বলা হয়, বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে এবং আদালতের রায়ে প্রমাণিত হত্যাকারীদের প্রকাশ্যে সমর্থন জানিয়ে ১৫ আগস্ট ফেসবুকে একটি পোস্ট দেন ফুয়াদ।

বিষয়টি জাতির পিতার প্রতি ‘চরম অসম্মান ও মানহানিকর এবং উসকানিমূলক’ বলে অভিযোগ করা হয় মামলায়।

জয়নিউজ/এসআই/জেডএইচ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM