‘ধর্মীয় অনুষ্ঠানগুলো দেশে সম্প্রীতির অনুষ্ঠানে পরিণত হয়েছে’

0

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, দেশে ধর্মীয় অনুষ্ঠানগুলো সামাজিক সম্প্রীতির অনুষ্ঠানে পরিণত হয়েছে। কদিন আগে ঢাকায় বৌদ্ধ সম্প্রদায়ের কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত হয়েছিল। সেখানে অন্যান্য সম্প্রদায়ের মানুষও অংশগ্রহণ করেছে।

শনিবার (২৬ অক্টোবর) বিকালে নগরের জেএমসেন হলে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর সার্বজনীন বৌদ্ধ বিহার শুভ দানোত্তম কঠিন চীবর দানোৎসব ও মহাথের বরণ উপেলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে।

বৌদ্ধ সম্প্রদায়ের উদ্দেশ্য করে বিপ্লব বড়ুয়া বলেন, অন্য সম্প্রদায়ের চেয়ে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ কম। তাতে হীনমনত্যায় ভোগার কোনো কারণ নেই। কারণ রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছে জননেত্রী শেখ হাসিনা। বাংলাদেশের মাটিতে যারা বসবাস করেন, সবাই যার যার ধর্ম সম্মানের সঙ্গে শান্তিপূর্ণভাবে পালন করতে পারবেন। সেটিই আমরা চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্দির ও বৌদ্ধ বিহার করার জন্য জমি ও অর্থ দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার উপ সংঘনায়ক বনশ্রী মহাথের, বাংলাদেশ বৌদ্ধ কৃস্টি প্রচার সংঘের প্রাক্তন মহাসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ড. প্রণব কুমার বড়ুয়া ও সাবেক ছাত্রনেতা ফরহাদুল ইসলাম রিন্টুসহ বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা।

জয়নিউজ/পার্থ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...