চলমান কাজ দ্রুততম সময়ে শেষ করার তাগাদা দিলেন চসিক মেয়র

0

নগর অবকাঠামোগত উন্নয়নে একনেক সভায় যে সমস্ত প্রকল্প অনুমোদিত হয়েছে, সে সমস্ত প্রকল্পসমূহ যথাসময়ে বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেছেন চট্টগ্রাম সিটি (চসিক) করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকালে চসিক কনফারেন্স হলে প্রকৌশল বিভাগের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, আনোয়ার হোছাইন, কামরুল ইসলাম, মনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, সুদিপ বসাক, নির্বাহী প্রকৌশলী আবু ছিদ্দিক, আবু সাদাত মো. তৈয়ব, অসীম বড়ুয়া, বিপ্লব দাশ, মোহাম্মদ জসীম উদ্দিন, ফরহাদুল আলম, শাহীনুল ইসলাম, জয়সেন বড়ুয়া, ফজলুল কাদেরসহ সহকারী ও উপসহকারী প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

চসিক মেয়র আরও বলেন, নগরীতে চলমান সড়ক উন্নয়নকাজ ও অন্যান্য প্রকল্প বাস্তবায়নে সময়ক্ষেপণ কোনোভাবে কাম্য নয়। কোনো অজুহাত না দেখিয়ে কাজের গুণগতমান অক্ষুণ্ন রেখে আন্তরিকতার সঙ্গে কাজ সম্পাদন করতে হবে। এই কাজে কোনোধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি হলে সঙ্গে সঙ্গে তাকে জানানোর জন্যও আহ্বান জানান মেয়র।

মেয়র প্রয়োজনে একটি কাজকে একাধিক ভাগে বিভক্ত করে কাজ সম্পন্ন করার পরামর্শ দেন। আর যেসমস্ত প্রকল্প একনেক সভায় অনুমোদিত হয়েছে অথচ টেন্ডারপ্রক্রিয়া সম্পন্ন হয়নি, সেই সমস্ত কাজের টেন্ডারপ্রক্রিয়া সম্পন্ন করার তাগাদা দেন মেয়র। তিনি নগরীর সব খোলা ড্রেনে স্ল্যাভ বসিয়ে এবং সমস্ত ফুটপাতে একই রকমের টাইলস বসানোর নির্দেশ দেন।

মেয়র চসিকের দায়িত্বরত প্রকৌশলীদের অতীতের ভুল থেকে শিক্ষা গ্রহণ করে একে অপরের কাজে সমন্বয়পূর্বক সবার উপর অর্পিত দায়িত্ব সঠিক ও যথাযতভাবে পালন করার পরামর্শ দেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...