বিদ্যালয় ভাঙচুর করলো মডেল টেস্টে অকৃতকার্যরা

এসএসসি মডেল টেস্ট পরীক্ষায় অকৃতকার্য ছাত্রদের ফরম পূরণ করতে না দেওয়ায় স্কুলে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে লক্ষ্মীপুরের মাদারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

জানা যায়, স্কুল পরিচালনা কমিটির সভা শেষে এ হামলা চালায় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্র ও বহিরাগতরা। হামলাকারীরা স্কুলের আসবাবপত্র, দরজা-জালানা, বিদ্যুতের বাল্ব, সিসিক্যামেরা ও তিনটি গভীর নলকূপ ভেঙে তছনছ করে। এতে স্কুলের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্কুল পরিচালনা কমিটি।

বিদ্যালয় ভাঙচুর করলো মডেল টেস্টে অকৃতকার্যরাবিদ্যালয় পরিচালনা কমিটির লোকজন ও স্থানীয়রা জয়নিউজকে জানান, মান্দারী উচ্চ বিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষা বর্ষের এসএসসি মডেল টেস্ট পরীক্ষায় মোট ২০৫ জন ছাত্র অংশগ্রহণ করে। এতে ১৬৮ জন কৃতকার্য হয়। বাকি ৩৭ অকৃতকার্য হয়। অকৃতকার্যদের মধ্যে বিজ্ঞান বিভাগে তিনজন, কমার্স বিভাগে নয়জন ও মানবিক বিভাগে ২৯জন। এদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বিদ্যালয়ের পরিচালনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -islamibank

সভায় সর্বসম্মতিক্রমে বিদ্যালয়ের সম্মানের কথা বিবেচনা করে ও তাদের পরীক্ষার রেজাল্ট বিবেচনা করে তাদেরকে এ বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণ না করার সিদান্ত গ্রহণ করা হয়।

পরিচালনা কমিটির বৈঠকের সময় অকৃতকার্য ২০-২৫ জন ছাত্রসহ আরো বহিরাগত ৮-১০জন লোক স্কুলে উপস্থিত ছিলেন। বৈঠক শেষে পরিচালনা কমিটির পক্ষ থেকে ছাত্রদের বৈঠকের সিদ্ধান্ত জানিয়ে দিয়ে তারা স্কুল থেকে চলে যান।

পরে অকৃতকার্য ছাত্ররা স্কুলের তিনটি ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

এ বিষয়ে শুক্রবার সকালে মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম, অভিভাবক সদস্য মিজানুর রহমান মিলু, মো. ফারুক হোসেন, মো. আবদুল্লা, মো. আলমগীর মেম্বার, প্রতিষ্ঠাতা দাতা সদস্য মলয় কুমার ব্যানার্জী, শিক্ষক প্রতিনিধি ইসমাইল হোসেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, অভিভাবক জাকির হোসেন নাছির পাটওয়ারী ও সামছুল আলম সবুজ।

পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহিম জয়নিউজকে বলেন, এ বিষয়ে পুলিশ সুপারসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। স্কুলে হামলা ও ভাঙচুরের বিষয়ে পাঁচসদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সিদান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জয়নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয়নিউজ/আতোয়ার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM