নিউমার্কেট চত্বরকে শহীদ কামাল উদ্দিন চত্বর নামকরণ করলো চসিক

0

নগরের নিউমার্কেট চত্বরকে শহীদ কামাল উদ্দিন চত্বর নামে নামকরণ করেছে চট্টগ্রাম সিটি (চসিক) করপোরেশন।

রোববার (১৭ নভেম্বর) চসিক নির্বাচিত পরিষদের ৫১তম সাধারণ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

চসিক মেয়র বলেন, শহীদ কামাল উদ্দিন রাজনীতিকে ব্রত হিসেবে চর্চা করেছে। ত্যাগকেই রাজনীতির মূলমন্ত্র বলে ধারণ করেছিলেন শহীদ কামাল। গুণী নেতাদেরকে নতুন প্রজন্মের কাছে স্মরণীয় ও বরণীয় করে রাখার জন্য চসিক এ উদ্যোগ গ্রহণ করেছে।

প্রসঙ্গত, কামাল উদ্দিন সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ছিলেন। ১৯৮৮ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার সহযোদ্ধার চিকিৎসার্থে রক্ত দিতে গিয়ে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীদের ছুরিকাঘাত ও গুলিবিদ্ধ হয় এবং হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ২১ আগস্ট মৃত্যুবরণ করেন ছাত্রনেতা কামাল উদ্দিন।

চসিক টাইগারপাস কনফারেন্স হলে আনিসুর রহমান লিপনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শহীদ কামালউদ্দিন স্মৃতি সংসদের উপদেষ্টা জামশেদুল আলম চৌধুরী, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, মো. মোরশেদ আকতার চৌধুরী, সাবেক কমিশনার জালাল উদ্দিন ইকবাল, মশিউর রহমান, সাইদুর রহমান,মাকসুদ আলম বাবুল, আতাউল্লাহ চৌধুরী, মাঈনউদ্দিন খসরু, তাবিজ সুলতান শামীম আহমেদ, মাহবুবুল হক সুমন, হাসানুর রহমান, আব্দুল হাই, মাহবুবুল হক, শওকত হোসেন, পুলক খাস্তগীর, জহির উদ্দিন বাবর, আব্দুস সালাম মাসুম, মো. সাইফুদ্দিন ও সাদেক হোসেন পাপ্পু।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...