ম্যাচ চলাকালীন সময়েই আরাফাত সানিকে মারলেন শাহাদাত

একের পর এক অন্যায় করছেন ঢাকা বিভাগের পেসার শাহাদাত হোসেন। এবার খুলনায় ঢাকা-খুলনা বিভাগের মধ্যকার জাতীয় লিগের ম্যাচে সতীর্থ আরাফাত সানি জুনিয়রের গায়ে হাত তুলেছেন তিনি। ম্যাচ চলাকালীন সময়েই এ কাণ্ড ঘটান এই পেসার।

- Advertisement -

ম্যাচ রেফারি আখতার আহমেদ তাঁর প্রতিবেদনে শাহাদাতের অপরাধকে ‘লেভেল-৪’ বলেছেন। যে অপরাধের শাস্তি সর্বনিম্ন এক বছর থেকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা। সে সঙ্গে ম্যাচ ফি’র পুরোটা জরিমানা তো আছেই।

- Advertisement -google news follower

রোববার (১৭ নভেম্বর) খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আরাফাত সানি জুনিয়রকে মারধর করেন শাহাদাত।

ঘটনাটি হচ্ছে, ফিল্ডিংয়ের সময় শাহাদাত সানিকে বল শাইন করে দিতে বলেন। সানি অনীহা প্রকাশ করলে শাহাদাত তাঁকে চর-থাপ্পড়, লাথি মরেন। এসময় সতীর্থরা এসে সানিকে বাঁচান। এই ঘটনার পর সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেন ম্যাচের আম্পায়ার। শাহাদাতকে মাঠ থেকে বের করে দেওয়া হয়। এই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। ঢাকা খেলছে ১০ জন নিয়ে।

- Advertisement -islamibank

এ ব্যাপারে আম্পায়ার্স কমিটির প্রশিক্ষক অভি আবদুল্লাহ বলেছেন, ‘লেভেল ৪ এর ঘটনা যখন ঘটবে, তখন আম্পায়াররা ক্রিকেটারকে মাঠ থেকে বের করে দিতে পারে। সেটিই হয়েছে। ওকে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। এই ম্যাচে আর সে অংশ নিতে পারবে না। ওই যে লাল কার্ড ও সবুজ কার্ডের মতন। কাল রিপোর্ট হয়েছে। আজ কার্যকর হয়েছে।’

শাহাদাতের ঘটনা নিয়ে ম্যাচ রেফারির প্রতিবেদনটি এখন টেকনিক্যাল কমিটি প্রধান মিনহাজুল আবেদীনের হাতে আছে। অভি আবদুল্লাহ বলছিলেন, ‘এখন টেকনিক্যাল কমিটি বাকি সিদ্ধান্ত নেবে। লেভেল-৪ এর রিপোর্ট টেকনিক্যাল কমিটিকে করতে হয়।’

প্রসঙ্গত, এর আগেও বেশ কয়েকবার শৃঙ্খলাজনিত কারণে শাস্তি পাওয়ার রেকর্ড আছে শাহাদাতের। গৃহ পরিচারিকাকে মারধর করে হাজতবাসও হয়েছিল জাতীয় দলের সাবেক এই ক্রিকেটারের।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM