ফলাফলকে ‘কলঙ্কিত’ বললেন নওয়াজ

ভিনদেশ ডেস্ক:পাকিস্তানে ২৫ জুলাই অনুষ্ঠিত সাধারণ নির্বাচন নিয়ে প্রথমবারের মতো প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বর্তমানে কারাগারে থাকা এ নেতা বৃহস্পতিবার (২৬ জুলাই) অভিযোগ করেছেন, ভোট ‘চুরি’ হয়েছে। নির্বাচনের ফলকে ‘কলঙ্কিত’ ও ‘দ্বিধাপূর্ণ’ আখ্যা দিয়েছেন তিনি। এটা দেশের ওপর বাজে প্রভাব ফেলবে বলেও সতর্ক করেছেন নওয়াজ। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদন থেকে এসব কথা জানা গেছে।

- Advertisement -

২৫ জুলাই পাকিস্তানে ১১তম সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ হয়। পাকিস্তানে এমন সময় এই নির্বাচন অনুষ্ঠিত হলো, যখন দুর্নীতির দায়ে আদালত কর্তৃক অযোগ্য ঘোষিত হয়ে ক্ষমতাচ্যুত হয়েছেন নওয়াজ শরিফ। লন্ডনের ফ্ল্যাট ক্রয় সংক্রান্ত এক দুর্নীতির মামলায় তার বিরুদ্ধে দ- ঘোষিত হয়। বর্তমানে আদিয়ালা জেলে সাজা ভোগ করছেন তিনি।

- Advertisement -google news follower

নির্বাচনের চূড়ান্ত ফলাফল এখনও ঘোষণা করা না হলেও, ১১০টি আসনে জয় নিশ্চিত করে এগিয়ে রয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ইনসাফ (পিটিআই)। ভোট গণনা চলার মধ্যেই বৃহস্পতিবার (২৬ জুলাই) আদিয়ালা জেলে নওয়াজের সঙ্গে দেখা করেন তার স্বজন ও দলীয় সদস্যরা। জেল সুপারের নির্দেশ অনুযায়ী, কারাবন্দি নওয়াজ, মেয়ে মরিয়ম ও জামাতা সফদারকে কারা কক্ষ থেকে কনফারেন্স হলে নিয়ে আসা হয়। সেখানেই কথা বলেন তারা। সূত্র জানায়, এদিন নওয়াজ ও শাহবাজ আলাদা করে একান্তে বৈঠক করেন। বৈঠকটি আধ ঘণ্টা স্থায়ী ছিল। বৈঠকে নির্বাচন পরবর্তী দেশের পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

সাক্ষাৎ শেষে জেল থেকে বের হয়ে দলীয় নেতারা জানান, নওয়াজ নির্বাচনের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি দাবি করেন, ফয়সালাবাদ, লাহোর ও রাওয়ালপিন্ডিতে শক্ত অবস্থানে থাকার পরও সেখানে পিএমএল-এন প্রার্থীদের পরাজিত ঘোষণা করা হয়েছে। নওয়াজের দাবি, এবার ইমরানের অবস্থান ২০১৩ সালের নির্বাচনের সময়ের চেয়েও নাজুক ছিল।

- Advertisement -islamibank

ডনকে দেওয়া সাক্ষাৎকারে পিএমএল-এন নেতারা অভিযোগ করেন, কারাগারে নওয়াজ শরিফকে কোনো ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে না। নওয়াজের সঙ্গে তারা যে কক্ষে দেখা করেছেন সেখানে কোনো নেই। তাদের দাবি, সাবেক এ প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা ভালো নেই। নেতারা জানান, নিজের শরীরের অবস্থা নিয়ে নওয়াজ তাদের কিছু বলেননি। কিন্তু তাকে দেখেই তার শারীরিক অবস্থা বোঝা যাচ্ছিলো।

এদিকে, পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (পিআইএমএস) এর একটি দল দাবি করেছে, নওয়াজের স্বাস্থ্য পরীক্ষা করে দলটি জানাবে, তাকে হাসপাতালে স্থানান্তর করতে হবে কিনা। বৃহস্পতিবার নওয়াজের ব্যক্তিগত চিকিৎসকও তার সঙ্গে কারাগারে দেখা করেছেন।
জয়নিউজবিডি/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM