বিস্কুট সংরক্ষণের দায়ে ২ বেকারিকে জরিমানা

রং মিশ্রণ ও নষ্ট খাবার এবং  বিএসটিআই অনুমোদিত লাইসেন্স ছাড়া বিস্কুট সংরক্ষণ করা করার দায়ে নগরের দুই বেকারিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -

সোমবার (২৫ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে আন্দরকিল্লা ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

- Advertisement -google news follower

এসময় আন্দরকিল্লার ঢাকা বেঙ্গল সুইট নামের একটি বেকারিকে রং, পচা, বাসি মিশ্রিত ভেজাল খাদ্য উৎপাদনের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে চকবাজার চিটাগং ফুডস নামে একটি বেকারিকে অপরিস্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদন, বিএসটিআই অনুমোদিত লাইসেন্স ছাড়া বিস্কুট ও কেক উৎপাদন ও বাজারজাতকরণের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

জানতে চাইলে নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক  জয়নিউজকে বলেন, আন্দরকিল্লা ও চকবাজরের দুইটি বেকারিতে অভিযান পরিচালনা করেছি। বেকারিগুলোতে রং মিশ্রণ ও নষ্ট খাবার এবং বিএসটিআই অনুমোদিত লাইসেন্স ছাড়া পাওয়া গেছে। তাই সব উৎপাদিত পণ্য ও ব্যবহারের জন্যে রাখা দ্রব্য সম্পুর্ণভাবে ধ্বংস করা হয়েছে।

তিনি আরো বলেন, চকবাজার ও আন্দকিল্লায় বাংলাদেশ স্ট্যন্ডার্ড এন্ড টেস্টিং  ইন্সটিটিউশন আইন-২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে বিএসটিআই অধিদপ্তরের ফিল্ড অফিসার মো. শিমু বিশ্বাস উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM