প্রধানমন্ত্রী স্পেন যাবেন রোববার

জাতিসংঘের জলবায়ু পরিবর্তনবিষয়ক ফ্রেমওয়ার্ক কনভেনশনের অধীনে কনফারেন্স অব পার্টিস এর ২৫তম বার্ষিক অধিবেশনে যোগ দিতে স্পেনের রাজধানী মাদ্রিদে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কনফারেন্স ২-১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

- Advertisement -

রোববার (১ ডিসেম্বর) সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবে।

- Advertisement -google news follower

সোমবার (২ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী কপ ২৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। পরে ফেরিয়া দে মাদ্রিদে (আইএফইএমএ) একটি কার্যনির্বাহী অধিবেশন অনুষ্ঠিত হবে। সেখানে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

পরে এক মধ্যাহ্নভোজে অংশ নেয়ার পর শেখ হাসিনা আবারও কপ ২৫ এর কার্য অধিবেশনে অংশ নেবেন। বিকালে প্রধানমন্ত্রী স্পেনের প্রেসিডেন্ট পেদ্রো সানচেজের সঙ্গে আরেকটি বৈঠক করবেন। সন্ধ্যায় তিনি রয়েল প্যালেসে স্পেনের কিং ও কুইন আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM