বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা বানাবেন মাসুদ পথিক

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মাসুদ পথিক বঙ্গবন্ধুকে নিয়ে ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। তাঁকে নিয়ে পাঁচ ঘণ্টার ডক্যুমেন্টারি ও বায়োফিচারধর্মী ছবি নির্মাণের ইচ্ছে প্রকাশ করেছেন মাসুদ পথিক। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে গবেষণা শেষে আগামী বছরের মাঝামাঝি শুরু করবেন তার জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘দ্য গ্রেট প্রিজনার: বঙ্গবন্ধু।

- Advertisement -

সম্প্রতি তার দি¦তীয় চলচ্চিত্র ‘মায়া: দ্য লস্ট মাদার’-এর চিত্রায়ন সম্পন্ন হয়েছে। ছবিটিতে বীরাঙ্গনা মায়ের দুই কন্যার চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় অভিনেত্রী মুমতাজ সরকার ও বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

- Advertisement -google news follower

মাসুদ পথিক জানালেন, শ্যাম বেনেগাল তৈরি করবেন ফিকশন। আমি করব প্রামাণ্যচিত্র। আমার এ কাজটি কম গুরুত্বপূর্ণ নয়। বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে ২০২০ সালে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে।

এরই মধ্যে ‘বক দ্য সিনেমা  নামে আরও একটি নতুন চলচ্চিত্রের কাজ শুরু করেছেন মাসুদ পথিক। ঢাকার অভিনয়শিল্পীরা ছাড়াও এ ছবিতে কাজ করবেন কলকাতার অভিনেত্রী ঊষশী চক্রবর্তী।

- Advertisement -islamibank

জয়নিউজ/এডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM