স্ন্যাপচ্যাটে যুক্ত হচ্ছে প্রাণের ভাষা বাংলা

বিশ্বের জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটে যুক্ত হচ্ছে নতুন পাঁচটি ভাষা। ফলে মোট নয়টি ভাষায় ব্যবহার করা যাবে এই অ্যাপ।

- Advertisement -

স্ন্যাপচ্যাট জানিয়েছে, এতদিন পর্যন্ত মোট চারটি ভাষায় এ অ্যাপ ব্যবহার করতে পারতেন ব্যবহারকারীরা। এখন থেকে বাংলা, কন্নড়, মালায়লম, তামিল ও তেলেগু ভাষায়ও এটি ব্যবহার করা যাবে।

- Advertisement -google news follower

এ প্রসঙ্গে স্ন্যাপ ইনকরপোরেশনের ইন্টারন্যাশনাল মার্কেটসের ব্যবস্থাপনা পরিচালক নানা মুরুগেসান বলেন, দক্ষিণ এশিয়ায় থাকা বিভিন্ন সম্প্রদায় ও ভাষাভাষী মানুষের জন্য ক্রমাগত গবেষণা করছি আমরা। কীভাবে এ অ্যাপের নতুন ফিচারগুলোতে সংস্কৃতি ও মূল্যবোধগুলো ফুটিয়ে তোলা সম্ভব তা নিয়ে অবিরত আলোচনা চলছে। এক বছর ধরে প্রতিদিন আমাদের অ্যাপ ব্যবহারকারী মানুষের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। এ বিষয়টি নিয়ে আমরা খুবই উত্তেজিত।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত এ কোম্পানি তৈরি করেন স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইভান স্পিজেল, ববি মার্ফি এবং র্যাগি ব্রাউন। বর্তমানে বিশ্বজুড়ে ২১৮ মিলিয়ন মানুষ এটা ব্যবহার করে।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM