করোনা আতঙ্কে করাগারে সংঘর্ষ, নিহত ২৩

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। এতে আতঙ্কে আছেন বিশ্বের কোটি কোটি মানুষ। ব্যতিক্রম নন যারা কারাগারে আছেন তারাও। তাইতো করোনা আতঙ্কে এবার কলম্বিয়ার বিভিন্ন কারাগারে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তাতে ২৩ জন নিহত ও আহত হয়েছেন ৮৩ জন।

- Advertisement -

রোববার (২২ মার্চ) রাতে কলম্বিয়ার বিচার বিভাগীয় মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

- Advertisement -google news follower

এ বিষয়ে মন্ত্রী মার্গারিটা কাবেলো এক ভিডিও বার্তায় বলেন, আজ আমাদের দেশের জন্য খুবই দুঃখজনক ও কষ্টের দিন। আমি আপনাদের জানাতে বাধ্য হচ্ছি যে লা মোডেলো কারাগারের আসামিরা পালানোর চেষ্টা করেছে এবং আরো বেশ কয়েকটি কারাগারে বিদ্রোহ করেছে। তাতে সৃষ্ট অরাজকতা ও দাঙ্গায় ২৩ জন মারা গেছে। আহত হয়েছে ৮৩ জন।

কলম্বিয়ার বোগোটার লা মোডেলো কারাগারটি সবচেয়ে বড় ও জনাকীর্ণ। সেখানে হাঙ্গামা হয় সবচেয়ে বেশি। নিহত ২৩ জনের সবাই সেখানকার। তবে কেউ কারাগার থেকে পালাতে পারেনি।

- Advertisement -islamibank

কাবেলো বলেছেন, কেউ অবশ্য পালাতে পারেনি। যতটুকু জানতে পেরেছি তাদের কি যেন বাথরুম সংশ্লিষ্ট সমস্যা ছিল (করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে)। সেখান থেকেই সমস্যার উৎপত্তি। এরপর দাঙ্গা ও বিদ্রোহ।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM