করোনা: মা আমি কি মারা যাব?

প্রাণঘাতী করোনাভাইরাস দ্রুতগতিতে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে। দিন দিন বাড়ছে মৃত্যুর মিছিল। এ মিছেলে করোনার থাবা থেকে রেহাই পাচ্ছে না নবজাতক থেকে শুরু করে কেউই।

- Advertisement -

তেমনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে যুক্তরাজ্যের ওরচেস্টারশায়ারের আলফি (৫) নামে এক শিশু।

- Advertisement -google news follower

আলফির করোনায় আক্রান্ত হওয়ার কথা তুলে ধরছেন তার মা লরিন ফুলব্রুক।

তিনি জানান, আলফির প্রথমে হালকা জ্বর আসে, সেই সঙ্গে বমি এবং হ্যালুসিনেশন। এ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে করোনা পজেটিভ আসে তার।

- Advertisement -islamibank

জনগণকে সচেতন করার উদ্দেশে করোনাভাইরাসের ভয়াবহতা লিখে ফেসবুকে ৫১ হাজারের বেশি বার শেয়ার করেন তার মা লরিন। মার্চের ১৬ তারিখে লরিন লেখেন আলফির ব্লাড সুগার ৩.৭ এ দাঁড়িয়েছে, হার্টবিট কমে গেছে, তার শ্বাসকষ্টে সমস্যা হচ্ছে এবং সে রীতিমত কাঁপছে। সে সময়টা তার জীবনের সবচেয়ে খারাপ অভিজ্ঞতা ছিল বলে বলছেন লরিন।

কীভাবে আলফি ধীরে ধীরে অসুস্থ হলো তা বিস্তারিত বর্ণনা করেছেন তার মা। সাঁতার শিখতে গিয়ে বেশি ক্লোরিন খেয়ে ফেলে আলফি, এরপর তার কফ আসা শুরু হয়, সেই থেকে পরবর্তীতে জ্বর।

এরপর তার স্কুল বন্ধ করে বাসায় রাখলে সে সুস্থ বোধ করে। একদিন পর আবার জ্বর আসে, খাওয়ায় অরুচি আসে সেই সঙ্গে কোথাও নড়াচড়া করতে চায় না। এরপর জরুরি নাম্বার ৯৯৯ এ ফোন দিয়ে তাকে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে পরীক্ষার পর করোনা ধরা পরে তার। তারপর আইসোলেশনে রাখা হয়।েএ এ অবস্থায় আলফি তার মাকে জিজ্ঞাসা করে আমি কি মারা যাব? এসময় মা লরিন সাহস যোগান। একদিন পর আইসোলেশনে রাখার শর্ত দিয়ে তাকে হাসপাতাল থেকে বাড়িতে আনা হয়।

লরিন জানান, ধীরে ধীরে সুস্থ হতে শুরু করেছে আলফি। তবুও শরীরে হালকা তাপমাত্রা আছে।
করোনাকে স্বাভাবিকভাবে না নিয়ে গুরুত্ব দিতে বলেছেন লরিন সেই সঙ্গে প্রথম থেকেই রোগীর যত্ন নেওয়ার ব্যাপারেও সচেতন হওয়ার কথা বলেছেন তিনি। লরিন সবাইকে বাসায় থাকার জন্য অনুরোধ করেন। সেই সঙ্গে বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বানও জানান তিনি।

জয়নিউজ/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM