মশক নিধনে জরুরি পদক্ষেপ নেওয়া হয়েছে: মেয়র নাছির

মশক নিধনে চট্টগ্রামে জরুরি পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ এপ্রিল) নগরের বহদ্দারহাট এলাকায় মশক নিধন কার্যক্রম তদারকি করতে এসে সাংবাদিকদের একথা বলেন তিনি।

- Advertisement -google news follower

বহদ্দারহাট থেকে চকবাজার পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার পথ পায়ে হেঁটে নিজে মশার ওষুধ ছিটান তিনি। এদিকে চাক্তাই খালে পানি অবস্থায় থাকা এবং খালে ময়লা আবর্জনার স্তুপ দেখে ক্ষোভ প্রকাশ করেন মেয়র।

এসময় সিটি মেয়র বলেন, নগরবাসীকে মশার উপদ্রব থেকে রক্ষা করানোর জন্য আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। ইতোমধ্যে নতুন ইকুয়েপমেন্ট, মশা নিধনের ওষুধ কিনেছি। প্রত্যেকটি ওয়ার্ডে এ ওষুধ ছিটানো হচ্ছে।

- Advertisement -islamibank

জলাবদ্ধতা প্রকল্পের কারণে বিভিন্ন খালে পানি জমে আছে উল্লেখ করে মেয়র নাছির বলেন, আমি বারবার প্রকল্প পরিচালকের সঙ্গে কথা বলেছি। পানি জমে থাকার কারণে মশার উপদ্রব বেড়ে যাবে। তারা বলেছেন, পানি স্বাভাবিকভাবে চলাচলের ব্যবস্থা করবেন। কিন্তু করোনা পরিস্থিতিতে তাদের সব কাজ বন্ধ। ফলে তারা সেটি করতে পারেনি। কিন্তু পানি বন্ধ রেখে মশা নিয়ন্ত্রণ খুব কষ্টসাধ্য বিষয়।

মেয়র আরো বলেন, আমি সেনাবাহিনীর সঙ্গে কথা বলে পানি জমে থাকার বিষয়টি কি করা যায় সেটি ঠিক করবো। কারণ বসে থাকা যাবে না। মানুষকে স্বস্তি দিতে হবে। জনগণকে শান্তিতে এবং নিরাপদে রাখার জন্য যা যা করার সব করবো।

এ সময় মেয়রের একান্ত সচিব মো. হাশেম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাকসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM