লকডাউন প্রত্যাহারের দাবিতে ব্রাজিলে বিক্ষোভ

করোনা সংক্রমণ প্রতিরোধে রাজ্য সরকারগুলো ঘোষিত লকডাউন প্রত্যাহারের দাবিতে ব্রাজিলে বিক্ষোভ হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) এই বিক্ষোভে কয়েকশ মানুষ অংশ নেয়।

- Advertisement -

বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর সমর্থক। কারণ বোলসোনারো নিজেই লকডাউনের বিপক্ষে। তার ভাষ্য এতে ব্রাজিলের অর্থনৈতিক ক্ষতি হচ্ছে। লকডাউনের পক্ষ নেওয়ায় শুক্রবার স্বাস্থ্যমন্ত্রী লুইজ হেনরিক মানদেত্তাকে বরখাস্ত করেন বোলসোনারো।

- Advertisement -google news follower

অবশ্য দেশটির বিভিন্ন রাজ্যের গভর্নররা প্রেসিডেন্টের সঙ্গে একমত নন। সংক্রমণ প্রতিরোধে প্রেসিডেন্টের সিদ্ধান্তকে উপেক্ষা করেই নিজেদের রাজ্যে তারা লকডাউন ঘোষণা করেছেন।

ফক্স নিউজ জানিয়েছে, রিও ডি জেনেরিও, সাও পালো ও ব্রাসিলিয়া রাজ্যের রাজধানীতে কয়েকশ বিক্ষোভকারী ট্রাক, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল নিয়ে বিক্ষোভ করে। লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখায় তারা গভর্নরদের পদত্যাগ দাবি করে।

- Advertisement -islamibank

ব্রাজিলে এ পর্যন্ত প্রায় ৩৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২ হাজার ৩৪৭ জন আক্রান্ত। ধারণা করা হচ্ছে আগামী মে মাসে দেশটিতে করোনায় মৃত্যু ও আক্রান্তের হার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাবে।

জয়নিউজ/এসআই

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM