‘জনগণ বিএনপির কোনো আন্দোলনে সাড়া দেবে না’

দেশের জনগণ নির্বাচনী মুডে আছে  উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গত ১০ বছরে বিভিন্ন সময় আন্দোলনের ঘোষণা দিয়েও কিছু করতে পারেনি, আগামী দিনেও পারবে না।

- Advertisement -

রোববার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের কর্ণফুলিতে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন কর্ণফুলি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জামাল আহমেদ।‘জনগণ বিএনপির কোনো আন্দোলনে সাড়া দেবে না’

- Advertisement -google news follower

সড়কপথে নির্বাচনী সফরের দ্বিতীয়দিনে ওবায়দুল কাদেরের নেতৃত্ব একটি প্রতিনিধি দল চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা দিয়েছে। গতকাল প্রতিনিধি দলটি ঢাকা থেকে রওয়ানা করে এবং বেশ কয়েকটি জনসভায় নেতারা ভাষণ দেন।

বেলা ১১টার দিকে চট্টগ্রামের কর্ণফুলিতে পৌঁছায় প্রতিনিধি দলটি। এরপর লোহাগাড়ায় মেহেরুন্নেসা স্কুল মাঠে সুধী সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে তাদের। বিকাল তিনটায় কক্সবাজারের চকরিয়া বাসস্ট্যান্ড ও চারটায় ঈদগাঁ মাঠে পথসভা হবে। কর্মসূচি শেষে কক্সবাজারে রাত্রিযাপন করবে  প্রতিনিধি দলটি।

- Advertisement -islamibank

সেতুমন্ত্রী বলেন, ‘কোটা আন্দোলন গেছে, তারপর গেল ছাত্র আন্দোলন, তখনও তারা কিছুই করতে পারেনি। ১০ বছরেও কিছু হয়নি। এই মাসে না ওই মাসে, এই বছর না ওই বছর- আন্দোলন হবে কোন বছর?’

এ সময় তিনি জানান, আগামী দিনেও আওয়ামী লীগের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সফল হবে না।

ওবায়দুল কাদের বলেন, ‘জাতিসংঘ মহাসচিবের সঙ্গে সাক্ষাতের বিষয়ে জাতির সঙ্গে প্রতারণা করেছে বিএনপি। তারা গুজব সন্ত্রাস করছে। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে তাদের প্রতিরোধ করতে হবে।’ আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি গুজব সন্ত্রাস চালাচ্ছে বলেও অভিযোগ করেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘নির্বাচন যথাসময়ে হবে। কোনো জোট দিয়েই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা যাবে না।’

প্রতিনিধি দলে আরও রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাবেক ছাত্রলীগ নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেকের পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মন্নান, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদিকা শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহামদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ.ন.ম. টিটু সুলতান চৌধুরী প্রমুখ।

জয়নিউজ/ আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM