রোহিঙ্গা ক্যাম্পেও করোনার হানা, ২ রোহিঙ্গা করোনা পজিটিভ

অবশেষে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও হানা দিয়েছে করোনাভাইরাস। প্রথমবারে মতো ক্যাম্পের দুই রোহিঙ্গার শরীরে করোনা পজিটিভ এসেছ।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ মে) দুই রোহিঙ্গাসহ আরও ১২ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান বিষয়টি সময় সংবাদকে নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি জানান, কক্সবাজারের ল্যাবে নতুন পরীক্ষা করা ১৮৬ জনের মধ্যে ১২ ব্যক্তির দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২ জন রোহিঙ্গা রয়েছে। তবে তারা কোন ক্যাম্পের বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি।

তিনি আরো জানান, অপর ১০ জনের মধ্যে কক্সবাজার সদরের ৯ জন এবং একজন চকরিয়া উপজেলার বাসিন্দা। এ নিয়ে কক্সবাজারে করোনায় শনাক্ত হলেন দুই রোহিঙ্গাসহ ১৩১ জন।

- Advertisement -islamibank

এদিকে কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে হেলথ কো-অডিনেটর ডা. তোহা বলেন, উখিয়া ও টেকনাফের ৩৪টি ক্যাম্প থেকে ৩৬ জন রোহিঙ্গার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তারমধ্যে বৃহস্পতিবার দুইজন রোহিঙ্গার করোনা পজিটিভ এসেছে। তারা দুইজনই উখিয়া ক্যাম্পের বাসিন্দা।

একজন ক্যাম্প-১, ই-ব্লকের এবং অপরজন হচ্ছে এমএসএফ ওসিআই রয়েছে। দুইজন রোহিঙ্গাকেই আইসোলেশনে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া এই দুই রোহিঙ্গা ঘর ও আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM