ভ্যাকসিনের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ আছে: অর্থমন্ত্রী

করোনাভাইরাসের ভ্যাকসিন বাজারে আসলেই যেন সেটি দ্রুত পাওয়া যায় সেজন্য সরকার প্রয়োজনীয় অর্থ বরাদ্দ রেখেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

- Advertisement -

বুধবার ( ১২ আগস্ট) অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে অনলাইন ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

- Advertisement -google news follower

এ সময় সাংবাদিকের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, অনেক দেশ অ্যাডভান্স টাকা পয়সাও দিয়েছে। কনটাকচুয়াল অবলিগেশনে অনেক দেশ গিয়েছে। আমি স্বাস্থ্যমন্ত্রীকে সেই কথাই বললাম। আমাদেরও এই ধরনের ব্যবস্থায় যেতে হবে। অক্সফোর্ডের কথা আসছে। আমাদের সব সোর্স থেকে চেষ্টা করতে হবে যেখান থেকে আমরা পেতে পারি। কারণ হলো ভ্যাকসিন সবার লাগবে।

মন্ত্রী আরো বলেন, এখনও ভ্যাকসিন হাইলাইজ হয়নি। যদিও রাশিয়া কালকে (১১ আগস্ট) বলেছে তারা প্রাইমারি স্টেজে আছে। ভ্যাকসিন তারা প্রয়োগ করেছে। আমার মনে হয় রাশানটাই প্রথমে মার্কেটে আসতে পারে। রাশিয়ার যে সোর্স তাদের সঙ্গে আমাদের যোগাগোর করতে হবে। যারাই তৈরি করে তাদের সঙ্গে আমাদের যোগাযোগ করতে হবে। আর এর জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ রাখা হয়েছে বলেও জানান তিনি।

- Advertisement -islamibank

মুস্তফা কামাল বলেন, আমরা অর্থও রেখে দিয়েছি এ জন্য। ভ্যাকসিন পাওয়ার জন্য যখই প্রয়োজন হবে তখন যেন আমরা অর্থায়ন করতে পারি।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM