দামের লড়াইয়ে সবজি-মাছ

সবজি কিনতে গিয়ে রীতিমতো মাথায় হাত ক্রেতাদের। প্রতিদিনই বাড়ছে সবজির দাম। সবজির সঙ্গে পা্ল্লা দিয়ে বেড়েছে মাছের দামও। বৈরি আবহাওয়ায় জেলেরা সাগরে যেতে না পারায় বাজারে সামুদ্রিক মাছের সরবরাহ কমায় দামের এ উর্ধগতি।

- Advertisement -

শুক্রবার (২১ আগস্ট) নগরের রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

- Advertisement -google news follower

বাজারে প্রতি কেজি পেঁপে ৪০ টাকায়, বরবটি ৮০ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, টমেটো ১০০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, বেগুন ৫০ টাকা,  কাঁকরল ৫০ টাকা, শসা ৪০ টাকা,  গাজর ৮০ টাকা, কাঁচামরিচ ১৫০ টাকা,  আলু ৩৫ টাকা, করলা ৫০ টাকা  ও পটল ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহের তুলনায় বেড়েছে মাছের দামও। প্রতিকেজি কই মাছ ৩০০ টাকা, চিংড়ি  ৭৫০ টাকা, কাতাল ২৫০ থেকে ২৭০ টাকা,  লইট্টা ১২০ টাকা, তেলাপিয়া ১৬০ টাকা, রুই  ৩৫০ টাকা,  রূপচাঁদা ৭০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

তবে মাংস আগের দামেই কিনতে পারছেন ক্রেতারা। কেজিপ্রতি গরুর মাংস ৭০০ টাকা এবং খাসির মাংস ৭৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ব্রয়লার মুরগি ১২০ থেকে ১৩০ টাকা, লেয়ার মুরগি ২৭০ থেকে ২৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM