ট্রাম্পকে ‘নিষ্ঠুর-মিথ্যাবাদী’ বললেন ভাইঝি!

0

দরজায় কড়া নাড়ছে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। ঠিক সেই মুহূর্তে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে উঠছে একের পর এক অভিযোগ। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন খোদ ট্রাম্পের ভা্ইঝি। ডোনাল্ডকে ‘নিষ্ঠুর’ আর ‘মিথ্যাবাদী’ বলেছেন তাঁর ভাইঝি মেরি অ্যান ট্রাম্প!

ট্রাম্পের সদ্য প্রয়াত ছোট ভাই রবার্টের সঙ্গে টেলিফোনে কথোপকথনের সময়েই ট্রাম্প সম্পর্কে ওই মন্তব্য করেছিলেনন তাঁর ভাইঝি। মেরি সেই কথোপকথনের গোপন রেকর্ডিং করে রেখেছিলেন। শনিবার তা ফাঁস করেছে মার্কিন দৈনিক ‘ওয়াশিংটন পোস্ট’। তবে প্রেসিডেন্ট ট্রাম্প বা হোয়াইট হাউসের তরফে এখনও পর্যন্ত এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

গত সপ্তাহেই মারা যান ট্রাম্পের ছোট ভাই রবার্ট। যাঁর ডাক নাম ছিল ব্যারি। তাঁর সঙ্গে ফোনে কথোপকথনের সময় মেরি অ্যান বলেছিলেন, ‘‘ওঁর (ডোনাল্ড) ওই সব ভণ্ডামির টুইট আর মিথ্যার ফুলঝুরি, যীশু ক্ষমা করো।’’

কথোপকথনের একটি পর্বে ব্যারিকেও বলতে শোনা গেছে, ‘‘ডোনাল্ড একটা পাক্কা নিষ্ঠুর লোক। তবে এসব কথাবার্তা টেলিফোনেই সীমাবদ্ধ থাকুক। এসব বাইরে জানাজানি না হওয়াই ভালো।’’

গত মাসেই প্রকাশ হয়েছে মেরির লেখা আত্মজীবনীমূলক বই। সেই বইয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের পরিবারকে ‘একটা বিষাক্ত পরিবার’ বলেছেন মেরি। বইটি প্রকাশের দিনেই সাড়ে ৯ লাখ কপি বিক্রি হয়েছিল। যদিও হোয়াইট হাউসের তরফে বইটিকে ‘মিথ্যায় ভরা বই’ বলে সমালোচনা করা হয়েছিল।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...