ক্রাইস্টচার্চে মসজিদে হামলাকারী ব্রেন্টনের যাবজ্জীবন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলাকারী ব্রেনটন টারান্টকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন দেশটির একটি আদালত। বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

- Advertisement -

হামলার দায় আদালতে স্বীকার করেন ২৯ বছর বয়সী শ্বেতাঙ্গ আধিপত্যবাদী ব্রেনটন। রায়ে আদালত বলেছেন, যাবজ্জীবন কারাদণ্ডের এই সাজায় ব্রেনটন কোনো প্যারোল পাবেন না। নিউজিল্যান্ডের ইতিহাসে এই প্রথম কোনো ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হলো।

- Advertisement -google news follower

আদালত বলেন, ব্রেনটনের অপরাধ এতই জঘন্য যে আমৃত্যু কারাগারে থাকলেও শাস্তিটা যথেষ্ট হবে না। তবে ব্রেনটন আগেই জানান, সাজা ঘোষণার সময় তিনি আদালতে কোনো কথা বলবেন না।

উল্লেখ্য, গত বছরের ১৫ মার্চ ক্রাইস্টচার্চের লিনউড ও আল নূর মসজিদে হামলা চালান ব্রেনটন। এই হামলায় প্রাণ হারান ৫১ জন, আহত ৪০ জন। হামলাকারী ব্রেনটন স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে নির্বিচারে গুলি ছুড়ে হত্যাযজ্ঞ চালিয়েছিলেন। এই দৃশ্য ফেসবুকে সরাসরি সম্প্রচারও করেন তিনি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM