২০২১ সালের মধ্যেই দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি ঘর পর্যায়ক্রমে বিদ্যুতের আলোয় আলোকিত হবে। দেশের একটি ঘরও অন্ধকার থাকবে না। এটা আমাদের নির্বাচনি প্রতিশ্রুতি। ২০২১ সাল নাগাদ প্রতিটি ঘরে বিদ্যুতের আলো যাবে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন। ৩১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিতকরণে ২টি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন এবং ৬টি নতুন সঞ্চালন লাইন উদ্বোধন উপলক্ষে এ আয়োজন করা হয়।

- Advertisement -google news follower

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সালে বিদ্যুতের ব্যবহারকারী ছিল ৪৭ ভাগ, এখন ৯৭ দশমিক ৫০ ভাগ মানুষ বিদ্যুৎ ব্যবহার করছে। যেখানে বিদ্যুৎ দেওয়া সম্ভব হচ্ছে না সেখানে সোলারের ব্যবস্থা করে দিয়েছি। এ পর্যন্ত ৫৮ লাখ সোলার দেওয়া হয়েছে।ৎ

তিনি বলেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বলবে। ’২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে।

- Advertisement -islamibank

বিদ্যুৎ উৎপাদনে প্রচুর টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে উল্লেখ করে বিদ্যুৎ ব‌্যবহারে সবাইকে সতর্ক হওয়া ও অপচয় না করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM