মোস্তফা হাকিম হাসপাতালে ডেন্টাল কর্নার খোলা হবে: সুজন

0

চসিক পরিচালিত মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে চক্ষু ও ডেন্টাল হাসপাতাল কর্নার খোলার বিষয়ে পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে কাট্টলী মোস্তফা হাকিম সিটি করপোরেশন মাতৃসদন হাসপাতাল পরিদর্শনকালে তিনি এ কথা জানান।

প্রশাসক সুজন বলেন, সিটি করপোরেশনের মেটারনিটি হাসপাতালগুলো প্রসূতি মায়েদের সেবা প্রদানে নগরবাসীর আস্থা অর্জন করেছিল। সারা বছরই প্রসূতি মায়েদের ভীড় লেগেই থাকতো। আমি দেখেছি অনেক দূর-দুরান্ত থেকে মানুষ এখানে সেবা নিতে আসতেন। সর্বোপরি চিকিৎসা ব্যবস্থার দক্ষতা ও সক্ষমতা সুপ্রতিষ্ঠিত ছিল।

তিনি আরো বলেন, ডাক্তার পেশাটি একটি মহান পেশা। একজন ডাক্তার জীবন এবং মৃত্যুর মাঝখানে দাঁড়িয়ে জীবনের ফুল ফোটান। তাই সব ডাক্তারকে আরো আন্তরিক হতে হবে। নিজের মতো করে নিজের কর্মস্থলকে সাজিয়ে নিতে হবে।

প্রশাসক হাসপাতালে রোগী স্বল্পতায় ক্ষোভপ্রকাশ করে বলেন, আমার এ ঝটিকা অভিযান চলমান থাকবে। রাত কিংবা দিনে আমি হাসপাতাল ভিজিট করবো। এতে কোনো অনিয়ম, দুর্নীতি কিংবা রোগীসেবা বঞ্চিতের অভিযোগ আমলে নিয়ে কর্তব্যরতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। চসিক পরিচালিত হাসপাতালগুলোতে যেকোনো অভিযোগ বা পরামর্শ আমলে নেওয়া হবে।

এ সময় প্রশাসক হাসপাতালের রেজিস্টার, হাজিরা বহি, ওষুধপত্র ও মালামাল স্টোর তদারকি করেন। এছাড়া হাসপাতালের সার্বিক পরিস্থিতি এবং আয়-ব্যয় হিসাব দাখিলের নির্দেশনা দেন।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন ডা. নাসিম ভূঁইয়া, ডা. সুশান্ত, ডা. ইফাত জাহান, ডা. নোমান, ডা. আইরিন ও ডা. সেলিনা।

জয়নিউজ/কাউছার/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...