প্রতিবেশী বন্ধু ছাড়া বাস করা বিপজ্জনক : রাহুল গান্ধী

ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক দুর্বল হচ্ছে এবং চীনের সঙ্গে শক্তিশালী হচ্ছে জানিয়ে সম্প্রতি প্রতিবেদন প্রকাশ করে দ্য ইকোনোমিস্ট। সেই প্রতিবেদন উল্লেখ করে প্রতিবেশীদের সঙ্গে ভারতের সম্পর্ক নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

- Advertisement -

বুধবার(২৩ সেপ্টেম্বর) সকালে এক টুইট বার্তায় ওই প্রতিবেদনের শিরোনামের ছবি টুইট করেন রাহুল।

- Advertisement -google news follower

টুইটে রাহুল গান্ধী লিখেন, কয়েক দশক ধরে কংগ্রেস নির্মিত এবং লালিত সম্পর্কের জালকে ধ্বংস করছেন মোদি। প্রতিবেশী বন্ধু ছাড়া বাস করা বিপজ্জনক।

প্রতিবেশী বন্ধু ছাড়া বাস করা বিপজ্জনক : রাহুল গান্ধী
রাহুল গান্ধীর টুইট

দ্য ইকোনোমিস্টের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট শহর ভারত সীমান্ত থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত। এই শহরে একটি নতুন বিমানবন্দর নির্মাণ করবে সরকার। এটি নির্মাণের জন্য ভারতীয় কোম্পানিকে পেছনে ফেলে বাংলাদেশের সঙ্গে চুক্তি করেছে চীনা সংস্থা। এছাড়া গত জুনে নতুন করে চীন বাংলাদেশের বহু পণ্য রপ্তানিতে শুল্কমুক্ত প্রবেশের সুবিধা দিয়েছে।

- Advertisement -islamibank

ওই প্রতিবেদনে বাংলাদেশ ও চীনের আরও বেশ কয়েকটি বিষয়ে সম্পর্কের কথা তুলে ধরে দাবি করা হয়েছে বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক দুর্বল হচ্ছে। অপরদিকে চীনের সঙ্গে বাংলাদেশের এই সম্পর্ক আরও শক্তিশালী হচ্ছে।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM